Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অতিরিক্ত গরমে’ রাজধানীতে ৩ জনের ‍মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ এপ্রিল ২০২৪ ২১:০৯

ঢাকা: অসুস্থ্য হয়ে রাজধানীর গুলিস্তানের একটি মসজিদে মিজানুর রহমান শাহিন (৫২) ও ফুলবাড়িয়ায় বজলু মিয়া (৪৫) নামে দুইজনের মৃত্যু হয়েছে। এর আগে, যাত্রাবাড়ীতে সিএনজি অটোরিকশার ভেতরে হঠাৎ অসুস্থ হয়ে সেলিম মিয়া (৫০) নামে এক ব্যবসায়ী মারা যান। অতিরিক্ত গরমের কারণে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

রোববার (২৮এপ্রিল) সন্ধ্যার দিকে মিজানুর রহমান শাহিন ও বজলু মিয়াকে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

মিজানুর রহমানকে হাসপাতালে নিয়ে আসা গুলিস্তান পীর ইয়ামেনী মার্কেট মসজিদের মুসল্লি মো. ইউসুফ জানান, আসরের নামাজ পড়তে ওই মসজিদে গিয়েছিলেন মিজানুর রহমান। মসজিদে যাবার পরই তিনি অন্য মুসল্লিদের জানান, তার শরীর খারাপ লাগছে। তখন মুসল্লিরা ওজুখানায় নিয়ে তার মাথায় পানি ঢালেন। এরপর তার কিছুটা ভালো লাগলে জায়ামাতের সঙ্গে নামাজে দাঁড়ান। তবে নামাজ শুরু হওয়ার আগেই মাথা ঘুরে পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গে মিজানুরকে হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত মিজানুরের ছোট ভাই মো. হানিফ জানান, তাদের বাড়ি কুমিল্লা জেলার বরুরা থানার আনাইসকুটা গ্রামে। মিজানুর পরিবার নিয়ে পুরানা পল্টন লেনের একটি বাসায় থাকতেন। তেমন কিছুই করতেন না তিনি।

এদিকে বংশাল থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহজালাল জানান, ফুলবাড়িয়া বিআরটিসি বাস কাউন্টারে কমিউনিটি পুলিশ হিসেবে চাকুরি করতেন বজলু। বিকেল ৪টার দিকে ডিউটিরত অবস্থায় রাস্তায় মাথা ঘুরে পড়ে যান তিনি। তখন সহকর্মীরা বজলুকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত বলে জানান।

বজলু মিয়ার বাড়ি রাজবাড়ী জেলার কালুখালি উপজেলায়। বর্তমানে তিনি সদরঘাট এলাকায় থাকতেন বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. মারসেলীনা সরকার বলেন, পৃথক স্থান থেকে দুই ব্যক্তিকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তাদের মৃত্যু অতিরিক্ত গরমে হয়েছে না অন্য কারণে হয়েছে, তা ময়নাতদন্তের পর জানা যাবে।

এর আগে, রোববার দুপুর ১টার দিকে যাত্রাবাড়ীতে সিএনজি অটোরিকশার ভেতরে হঠাৎ অসুস্থ হয়ে ব্যবসায়ী সেলিম মিয়া মারা যান। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সেলিম মিয়ার ছেলে রিয়াজুল ইসলাম শহিদ জানান, তার বাবা যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় থাকেন। সেখানে ছাগল কেনাবেচা করেন তিনি। সকালে বাসা থেকে বের হয়েছিলেন যাত্রাবাড়ী ভাঙা প্রেস এলাকার ছাগলের আড়তে যাওয়ার উদ্দেশে। এর কিছুক্ষণ পর এক সিএনজিচালক তাকে ফোন করে জানান, দু’টি ছাগল সিএনজিতে করে কারওয়ান বাজার যাওয়ার জন্য রওনা করেছিলেন তার বাবা। কিন্তু পথে অসুস্থ হয়ে পড়েছেন। তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হচ্ছে। পরে হাসপাতালে এসে বাবার মৃতদেহ দেখতে পান।

হাসপাতালে সিএনজি চালক রুবেল হোসেন জানান, যাত্রাবাড়ী ভাঙা প্রেস থেকে সিএনজিতে উঠেছিলেন সেলিম নামে ওই ছাগল ব্যবসায়ী। সাথে দু’টি ছাগলও তুলেছিলেন তিনি। যাবেন কারওয়ান বাজার। কিন্তু মেয়র হানিফ ফ্লাইওভার দিয়ে যাওয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওই যাত্রী। তখন তাকে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে গেলে মারা যান। ধারনা করা হচ্ছে, অতিরিক্ত গরমের কারণে মারা গেছেন তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া চিকিৎসকের বরাত দিয়ে বলেন, ‘ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গরমে তার মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের পরই মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।’

সারাবাংলা/এসএসআর/এনএস

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর