Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমবাপের বিদায়ী মৌসুমে পিএসজির হ্যাটট্রিক লিগ জয়

স্পোর্টস ডেস্ক
২৯ এপ্রিল ২০২৪ ০৯:১৩

ফ্রেঞ্চ লিগ শিরোপা নিশ্চিত করেছে পিএসজি

দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে বেশ এগিয়ে থেকে লিগ জয় অনেকটাই নিশ্চিত ছিল তাদের। শনিবার নিজেদের ম্যাচে লা হার্ভের সাথে ৩-৩ গোলে অপ্রত্যাশিত ড্রয়ে সেদিন শিরোপা নিশ্চিত করতে পারেনি পিএসজি। তবে গত রাতে মোনাকো লিওর কাছে ৩-২ গোলে হেরে যাওয়ায় লিগ জয় নিশ্চিত হয়ে যায় তাদের। ৩ ম্যাচ হাতে রেখেই তাই হ্যাটট্রিক লিগ শিরোপা ঘরে তুলল পিএসজি। ক্লাবের বিদায়ী মৌসুমে তাই ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন হয়েই পিএসজি ছাড়বেন কিলিয়ান এমবাপে।

গত এক যুগে ফ্রেঞ্চ লিগে চলছে পিএসজির দাপট। ২০১১ সালে কাতারের ধনকুবের বিনিয়োগের পর এই লিগে তাদের একক আধিপত্যই চলছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। মাঝে শুধু একবার শিরোপা ঘরে তুলতে পারেনি। ৩১ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে ৩ ম্যাচ হাতে রেখেই ১১ বছরে ১০ম শিরোপা জিতল পিএসজি। সব মিলিয়ে লিগে এটি তাদের ১২তম শিরোপা। ফ্রেঞ্চ লিগের তাদের চেয়ে বেশি শিরোপা জেতেনি আর কেউই।

এই মৌসুমের মাঝপথেই দলের সেরা ফুটবলার এমবাপে জানিয়ে দিয়েছিলেন, মৌসুম শেষে ক্লাবকে বিদায় বলছেন তিনি। ২৬ গোল করে দলের শিরোপা জয়ের অন্যতম নায়কও তিনি। মৌসুম শেষে রিয়াল মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা বেশি এই ফরাসি তারকার।

পিএসজির সামনে এবার অধরা চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন। সেই স্বপ্নের পথে আরেক ধাপ এগিয়ে যেতে সেমিফাইনালের প্রথম লেগে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে পিএসজি।

 

সারাবাংলা/এফএম

এমবাপে টপ নিউজ পিএসজি ফ্রেঞ্চ লিগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর