Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিস্ফোরণে উড়ে গেল বাড়ির টিনের চাল, তিন কিশোরীসহ আহত ৪


২৯ এপ্রিল ২০২৪ ১৩:৩৬

বগুড়া: বগুড়ায় একটি বসতবাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিন কিশোরী ও এক নারী আহত হয়েছেন। রোববার রাত সাড়ে ৯ টার দিকে শহরের মালতিনগর এলাকার মোল্লাপাড়ায় খড়ি ব্যবসায়ী রেজাউল করিম ও রাশেদুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। বিস্ফোরণে ঘরের টিনের চাল পর্যন্ত উড়ে গেছে।

ঘটনাস্থল পরিদর্শন করে সোমবার (২৯ এপ্রিল) সকালে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ‘গ্যাস সিলিন্ডার, কমপ্রেসার আর পটকা তৈরিতে ব্যবহৃত ফসফরাস বেশ কয়েকটি বিষয় আমরা পেয়েছি। সবকিছু মিলিয়ে ভয়াবহ এই বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। গোয়েন্দা পুলিশের সদস্যরা কাজ করছেন। প্রয়োজনে বিস্ফোরক দ্রব্য বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলা হবে। ফায়ার সার্ভিসের সঙ্গেও কথা হচ্ছে। দ্রুতই এর কারণ উদঘাটন করা হবে।’

শহরের মালতিনগর মোল্লাপাড়ায় টিনের ছাউনি দেওয়া আধাপাকা চার ঘরের একটি বাড়িতে রেজাউল ও রাশেদুল পরিবার নিয়ে বসবাস করতেন। তারা ওই এলাকার লাল মিয়া ও রেজিয়া বেগম দম্পতির ছেলে। বিস্ফোরণে মূহূর্তের মধ্যে বসতবাড়ির টিনের চাল সব উড়ে যায়। বাড়ির পাকা দেওয়ালসহ ঘরের খাট, আলমারি, আসবাব ও বেড়া দুমড়েমুচড়ে গেছে।

আহতরা হলেন, রেজাউলের স্ত্রী রেবেকা ইসলাম (৩৮), মেয়ে সুমাইয়া আক্তার (১৫), তার ভাই রাশেদুল ইসলামের মেয়ে জিম (১৩) ও প্রতিবেশী আলী হোসেনের মেয়ে তানজিম বুশরা (১৪)। তাদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণের সময় এই ৪ জনই বাড়িতে ছিলেন।

বিস্ফোরণের পর বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক খন্দকার আব্দুল জলিল বলেন, ‘আমরা প্রাথমিকভাবে ধারণা করেছিলাম গ্যাস সিলিন্ডার থেকে এই বিস্ফোরণ হতে পারে। কিন্তু বাড়ি থেকে তিনটি গ্যাস সিলিন্ডার অক্ষত উদ্ধার করেছি। তবে সিলিন্ডার লিকেজ থেকে এ বিস্ফোরণ কিনা তাও তদন্ত করছি।’

সারাবাংলা/এমও

টপ নিউজ টিনের চাল বিস্ফোরণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর