Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিবগঞ্জে প্রধান শিক্ষককে প্রাণ নাশের হুমকি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ এপ্রিল ২০২৪ ২০:২০

বগুড়া: বগুড়ার শিবগঞ্জে স্কুলের প্রধান শিক্ষককে জিম্মি করে এডহক কমিটির তালিকা বোর্ডে পাঠানোর অভিযোগ উঠেছে। উপজেলার আটমূল ইউনিয়নের চন্দনপুর ইউনাইটেড দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অভিযোগের আঙুল তোলা হয়েছে সাবেক এডহক কমিটির সভাপতি তাইফুল ইসলাম আপেলের দিকে।

এদিকে, এডহক কমিটি বাতিলের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান বরাবর আবেদন পাঠানো হয়েছে মর্মে প্রধান শিক্ষক নিশ্চিত করেছেন।

প্রধান শিক্ষক মোজহারুল হাসান বলেন, চন্দনপুর গ্রামের মৃত. আফজাল হোসেনের ছেলে তাইফুল ইসলামসহ তার লোকজন প্রধান শিক্ষককে প্রাণের হুমকি দিয়ে এডহক কমিটির কাগজপত্র স্বাক্ষর করতে বাধ্য করে। এমনকি সাবেক এডহক কমিটির সভাপতি পুনরায় এডহক কমিটিতে থাকার জন্য কৌশলে বোর্ডে তার নাম পাঠায়। অথচ ওই বিদ্যালয়ের এডহক কমিটিতে চেয়ারম্যান বেলাল হোসেনসহ তিন জনের নাম পাঠানো হয়েছে। কিন্তু তাইফুল ইসলাম চালাকি করে তার নাম বোর্ডে পাঠিয়েছেন। এই এডহক কমিটি বাতিলের জন্য আমি রাজশাহী বোর্ডে অভিযোগপত্র দিয়েছি।

এডহক কমিটিতে তাইফুলের নাম আসায় রোববার বেলাল হোসেন ওই প্রধান শিক্ষককে ভাইয়েরপুকুরস্থ পরিষদ কার্যালয়ে ডেকে পাঠালে মুহূর্তের মধ্যে লোকজন জড়ো হয়ে হৈহুল্লোড় করতে থাকেন।

এব্যাপারে বেলাল হোসেন বলেন, ওই বিদ্যালয়ের এডহক কমিটিতে আমার নামসহ তিন জনের নাম পাঠানো হয়েছে। কিন্তু আমার নাম বা পাঠানো নামের তালিকা অনুযায়ী এডহক কমিটি পাস না হয়ে কিভাবে তাইফুলের নাম আসলো তা জানার জন্য প্রধান শিক্ষককে পরিষদে ডেকে নিয়েছি মাত্র। তাকে জোরপূর্বক তুলে আনা হয়নি।

এ বিষয়ে তাইফুলের সঙ্গে মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর