Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাপপ্রবাহের মধ্যেই নয়াপল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১ মে ২০২৪ ১৭:০১

ঢাকা: তাপপ্রবাহ উপেক্ষা করে মহান মে দিবস উপলক্ষ্যে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শ্রমিক সমাবেশ করছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী শ্রমিকদল। সমাবে শেষে শোভাযাত্রা করার কথা রয়েছে তাদের।

বুধবার (১ মে) দুপুর আড়াইটার দিকে কোরআন তেলয়াতের মধ্য দিয়ে এ সমাবেশ শুরু হয়। ‘মে দিবসের অঙ্গীকার, রুখতে হবে স্বৈরাচার’ শীর্ষক এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করছেন শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন।

দুপুর আড়াইটায় সমাবেশ শুরু হলেও ১২ টার আগেই শ্রমিক দলের বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হন এবং বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন।

বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা একই রঙের টুপিও মাথায় ফিতা বেঁধে সমাবেশে যোগ দিয়েছেন। কোনো কোনো ইউনিটের নেতা-কর্মীরা ব্যান্ড পার্টি নিয়ে মিছিলসহকারে সমাবেশে এসেছেন। তীব্র গরম উপেক্ষা করে রাস্তায় অবস্থান করছেন তারা।

সমাবেশের জন্য সড়কে একটি অস্থায়ী মঞ্চ করা হয়েছে। সমাবেশ শুরুর আগে নেতা-কর্মীদের চাঙ্গা রাখার জন্য মঞ্চ থেকে প্রতিবাদী গান পরিবেশন করা হয়। শিল্পীদের সঙ্গে এ সময় উপস্থিত নেতা-কর্মীরাও গানে গলা মেলান।

সড়কে সমাবেশ মঞ্চ করায় এবং মঞ্চের সামনে নেতা-কর্মীরা অবস্থান নেওয়ার কারণে কাকরাইল থেকে ফকিরাপুলগামী সড়কের এক পাশে (বিএনপি কার্যালয়ের সামনের অংশে) যান চলাচল বন্ধ হয়ে গেছে। শুধু এক পাশ দিয়ে উভয় পাশের যান চলাচল করছে।

সারাবাংলা/এজেড/পিটিএম

বিএনপি শ্রমিক সমাবেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর