Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট
২ মে ২০২৪ ০৯:০৮

ঢাকা: এক মাসের ব্যবধানে ফের এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে।

বুধবার (১ মে) রাতে স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হলে তার মেডিকেল বোর্ডের চিকিৎসকেরা ভর্তির পরামর্শ দেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন গণমাধ্যমকে বলেন, ‘কিছু জরুরি পরীক্ষার জন্য ম্যাডামকে (খালেদা জিয়া) হাসপাতালে আনা হয়েছে। মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী উনাকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়েছে। উনার কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষা চলছে। রাতেই মেডিকেল বোর্ড বসে চিকিৎসার পরবর্তী বিষয়গুলো ঠিক করবে।’

এর আগে বুধবার (১ মে) বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে রওয়ানা হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার গাড়ি বহর সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ হাসপাতালে পৌঁছায়। পুরো রাস্তাজুড়ে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার গাড়িবহর অনুসরণ করে এগিয়ে যায়।

হাসপাতালে নেওয়ার পরই খালেদা জিয়ার বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড তাকে দেখার পর হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নেয়।

সর্বশেষ গত ৩০ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে এসেছিলেন খালেদা জিয়া। ওই সময় চিকিৎসকরা তাকে সিসিইউতে রেখে দুদিন চিকিৎসা দেন। ৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থ্রাইটিস ছাড়াও হৃদরোগ, ফুসফুস, লিভার ও কিডনির বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

দুর্নীতির মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিজের বাসায় থেকে চিকিৎসা নেওয়া এবং দেশের বাইরে না যাওয়ার শর্তে ২০২০ সালের মার্চে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেওয়া হয়।

তার সেই সাময়িক মুক্তির মেয়াদ প্রতি ছয় মাস পরপর বাড়ানো হচ্ছে। তবে পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন করা হলেও তাকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতি দেয়নি সরকার।

সারাবাংলা/এজেড/টিআর

এভারকেয়ার হাসপাতাল খালেদা জিয়া টপ নিউজ বিএনপি চেয়ারপারসন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর