Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃহস্পতিবার পর্যন্ত চলবে অধিবেশন

স্পেশাল করেসপন্ডেন্ট
২ মে ২০২৪ ২০:৪১

ফাইল ছবি

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন চলবে ছয় কার্যদিবস। আগামী বৃহস্পতিবার (৯ মে) পর্যন্ত চলবে এই অধিবেশন। জাতীয় সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) কমিটির সভাপতি বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। এ দিন বিকেলে দ্বাদশ সংসদের এই অধিবেশন শুরু হয়।

কমিটি সদস্য ও সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে অংশগ্রহণ করেন। বৈঠকে আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য বিরোধী দলীয় নেতা জি এম কাদের, আবুল হাসানাত আব্দুল্লাহ, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, রাশেদ খান মেনন, আনিসুল হক, বিরোধী দলীয় উপনেতা আনিসুল ইসলাম মাহমুদ, ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, ডা. দীপু মনি, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও এ কে এম রেজাউল করিম তানসেন।

আরও পড়ুন- ‘রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে আছে ইউরোপ’

বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনের কার্যক্রম নিষ্পন্নের জন্য সময় বরাদ্দ ও অধিবেশনের স্থায়িত্বকাল নিয়ে আলোচনা করা হয়। শুক্র ও শনিবার ছাড়া প্রতিদিন বিকেল ৫টায় অধিবেশন শুরু হবে। তবে প্রয়োজনে অধিবেশনের সময় ও কার্যদিবস সম্পর্কিত যেকোনো সিদ্ধান্ত পরিবর্তনের ক্ষমতা স্পিকারের হাতে থাকবে।

অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য ৩৮টি ও অন্যান্য মন্ত্রীর জন্য ৯০২টি প্রশ্নসহ মোট ৯৪০টি প্রশ্ন পাওয়া গেছে। বিধি-৭১-এ মনোযোগ আকর্ষণের নোটিশ পাওয়া গেছে ৫৬টি, প্রস্তাব (সাধারণ) বিধি-১৪৭-এ কোনো নোটিশ পাওয়া যায়নি। বেসরকারি বিলের নোটিশ পাওয়া যায়নি। চারটি সরকারি বিলের কমিটিতে পরীক্ষাধীন একটি ও সংসদে উত্থাপনের অপেক্ষায় তিনটি।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

কার্যউপদেষ্টা কমিটির বৈঠক জাতীয় সংসদ দ্বিতীয় অধিবেশন সংসদ অধিবেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর