Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপজেলায় নিজের স্বজনদের প্রার্থিতা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ মে ২০২৪ ১২:৫৫

ফাইল ছবি

ঢাকা: নিজের স্বজনের নোয়াখালীর কেরানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতার ব্যাপারে ব্যাখ্যা দিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি এ বিষয়ে কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, অনেকেই এর মধ্যে কিন্তু প্রত্যাহার করতে শুরু করেছেন। আমাদের কয়েকজন আগেই প্রত্যাহার করেছেন। সবশেষ গোলাম দস্তগীরের ছেলে প্রত্যাহার করেছেন। আমার মনে হয় সামনে আরো সময় আছে।

তিনি বলেন, এখানে একটা প্রশ্ন হয়তো আপনারা করতে পারেন যে, আমার স্বজনও একজন প্রার্থী হয়েছেন আমার নিজের এলাকায়। সেখানে প্রশ্নটা হচ্ছে? আমার এ প্রার্থিতার পেছনে সমর্থন আছে কিনা? সম্মতি আছে কিনা? আমি তার পক্ষে প্রশাসন বা নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছি কিনা? সরেজমিনে সেটাই উপলব্ধি করার বিষয়। পার্টির কারো এর সঙ্গে কোনো সংযোগ নেই। নেতৃস্থানীয় কারো সমর্থন নেই। আমার সমর্থনের তো প্রশ্নই ওঠে না। আর এটা শেষ পর্যন্ত সরে যাবে না এটাও বলা যায় না, সেটাই আমি মনে করি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমারও দায়িত্ব। কারণ আমার নেত্রী পার্টির সভাপতির যে গাইডলাইনস এটা যদি আমি মুখে একটা বলবো কাজ করব আরেকটা; এই নীতিতে আমি বিশ্বাসী নই। আমি এ ধরনের কোনো প্রকার স্বজনপ্রীতি কোনো অবস্থাতেই এটাকে প্রশ্রয় দেব না। এটা আপনারা বাস্তবে দেখবেন।

গতকাল জাতীয় সংসদে সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী ও সংসদীয় দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশনার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, স্বজনদের যদি প্রোভাইড করার জন্য সবকিছু পরিবারের মধ্যে কেন্দ্রীভূত করা হয় তাহলে দলের দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীরা যাবে কোথায় আমাদের সবার বক্তব্য সেটাই।

বিজ্ঞাপন

এসময় দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, উপ-দফতর সম্পাদক সায়েম খানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই ও ভাগনে। ছোট ভাই শাহাদাত হোসেন প্রার্থী হয়েছেন চেয়ারম্যান পদে। ভাগনে (আপন বোনের ছেলে) মাহবুবুর রশীদ মঞ্জু ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার (০২ মে) এই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তারাসহ ১০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা শারমিন আরা।

সারাবাংলা/এনআর/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর