Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাপপ্রবাহ: ৫ বিভাগের স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ মে ২০২৪ ১৪:৫৭

ঢাকা: চলমান তাপপ্রবাহের কারণে খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলা এবং ঢাকা, চট্টগ্রাম ও রংপুর বিভাগের কিছু জেলার মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (৩ মে) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদফতরের সঙ্গে পরামর্শ করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়,দেশে চলমান তাপদাহের কারণে আবহাওয়া অধিদফতরে আবহাওয়া পূর্বাভাসের ভিত্তিতে খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলার, ঢাকা বিভাগের ঢাকা ও টাঙ্গাইল জেলার, চট্টগ্রাম বিভাগের চাঁদপুর জেলার এবং রংপুর বিভাগের রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী ও দিনাজপুর জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আগামীকাল শনিবার ( ৪ মে) বন্ধ থাকবে।

এর আগে শব-ই বরাত, পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা বর্ষবরণ শেষে গত ২১ এপ্রিল স্কুল খোলার কথা ছিল। কিন্তু দেশজুড়ে হিট অ্যালার্ট জারি এবং শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে পরবর্তী সাত দিন বন্ধ রাখার ঘোষণা আসে। যা শেষে রোববার (২৮ এপ্রিল) থেকে শ্রেণিকক্ষে পাঠ দান শুরু হয়।

সব শিক্ষাপ্রতিষ্ঠানেই অ্যাসেম্বলি বন্ধ ঘোষণা করে ক্লাস শুরু হলেও চলমান তাপপ্রবাহের কারণে দুই দিন পর হাইকোর্টের নির্দেশে ফের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। যা শেষ হচ্ছে শনিবার (৪ মে)। এদিকে দেশজুড়ে এখনো তীব্র প্রবাহ বিরাজ করায় এদিনও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা এলো।

সারাবাংলা/জেআর/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর