Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কর্ণফুলীতে জাহাজ থেকে ‘চুরি করা’ ১১০০ কেজি চিনি জব্দ

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ মে ২০২৪ ১৭:২০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে কর্ণফুলী নদী থেকে একটি নৌকায় তল্লাশি চালিয়ে প্রায় ১ হাজার ১০০ কেজি অপরিশোধিত চিনি উদ্ধার করেছে নৌ পুলিশ। বন্দরের বহির্নোঙ্গরে জাহাজ থেকে আমদানি করা এসব চিনি চুরি করা হয়েছিল বলে পুলিশের ধারণা। নৌকায় তল্লাশির মুহূর্তে সেখানে থাকা চারজন পালিয়ে যাওয়ায় এ বিষয়ে এখনও বিস্তারিত তথ্য পায়নি নৌ পুলিশ।

শনিবার (৪ মে) রাতে কর্ণফুলী নদীর শিকলবাহা খালের মুখে তাতিয়া পুকুর পাড় এলাকায় চিনিসহ নৌকাটি জব্দ করা হয়েছে বলে নৌ পুলিশের সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম উল্লাহ জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইঞ্জিনচালিত নৌকা থেকে ২২ বস্তা অপরিশোধিত চিনি জব্দ করা হয়েছে। প্রতি বস্তায় ৫০ কেজি হিসেবে মোট চিনির পরিমাণ ১১০০ কেজি। এর আনুমানিক দাম হিসেব করা হয়েছে এক লাখ ৪৩ হাজার টাকা।

ওসি একরাম উল্লাহ সারাবাংলাকে বলেন, ‘শিকলবাহা খালের মুখে চোরাই চিনিবোঝাই একটি নৌকা অবস্থান করছে জানতে পেরে আমরা অভিযানে যাই। আমাদের দেখে চারজন দ্রুত নৌকা থেকে নেমে পালিয়ে যায়। আমরা চিনিসহ নৌকাটি জব্দ করেছি। আমাদের ধারণা, চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে অবস্থানরত জাহাজ থেকে আমদানি করা অপরিশোধিত চিনিগুলো চুরি করে নৌকায় নেওয়া হয়েছিল। সেগুলো চাক্তাই কিংবা সুবিধাজনক স্থানে খালাস করে বাজারে সরবরাহের পরিকল্পনা ছিল তাদের।’

এদিকে পালিয়ে যাওয়া চার জনের মধ্যে দু’জনের নাম-পরিচয় পেয়েছে নৌ পুলিশ। এরা হলেন- সাইফুল (৩০) ও রাজ্জাক (২৭)। তাদের বাড়ি কর্ণফুলী ‍উপজেলায়।

পলাতক চার জনকে গ্রেফতারের চেষ্টা চলছে জানিয়ে ওসি বলেন, ‘তারাই এসব চিনি চুরির সঙ্গে জড়িত ছিল বলে আমরা জানতে পেরেছি। মামলা দায়ের হয়েছে। আশা করছি, ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করতে সক্ষম হবো।’

সারাবাংলা/আরডি/এমও

কর্ণফুলী চিনি জব্দ জাহাজ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর