Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার দুর্নীতি মামলায় কাল ফের শুনানি


২০ ডিসেম্বর ২০১৭ ১১:৪৪

স্টাফ করেসপন্ডেন্ট

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করেছে আদালত।  আজ খালেদা জিয়ার পক্ষে যুক্তি তুলে ধরেছেন তার  আইনজীবী আব্দুর রেজ্জাক খান।

শুনানিতে তিনি জানান, খালেদা জিয়া নির্দোষ। তার বিরুদ্ধে আনা অভিযোগ  আইনসঙ্গত হয়নি।

আজ এ মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের লিখিত জবাব ও অন্য এক আসামী সাফাই সাক্ষী দেবার কথা ছিল। কিন্তু   আড়াইঘন্টা শুনানির পর সময় আবেদন করেন খালেদার আইনজীবীরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি উপলক্ষে সকাল থেকেই পুরান ঢাকার বকশিবাজার এলাকার বিশেষ জজ আদালতে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। বেলা ১১টার দিকে আদালতে আসেন খালেদা জিয়া।

বুধবার এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। এ সময় তিনি আদালতকে বলেন, ‘রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছে। খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে যে বক্তব্য দিয়েছিলেন, তা বিভ্রান্তিকর। খালেদা জিয়ার বিরুদ্ধে আনা অভিযোগ সাক্ষ্য–প্রমাণ দিয়ে দুদক প্রমাণ করতে সক্ষম হয়েছে। তাই তার সর্বোচ্চ সাজা হওয়া উচিত।’

রাষ্ট্রপক্ষের আইনজীবী সাক্ষীদের সাক্ষ্য, সাক্ষীদের জবানবন্দী, সাক্ষীদের জেরা ও মামলা–সংশ্লিষ্ট অভিযোগের সপক্ষে আদালতে বক্তব্য তুলে ধরেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামি হলেন—  খালেদা জিয়া, তাঁর বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন।

সারাবাংলা/এআই/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর