Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪১৫ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে হজের প্রথম ফ্লাইট

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ মে ২০২৪ ১৩:১৫

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৫ জন হজযাত্রী নিয়ে এ বছরের প্রথম ফ্লাইট ঢাকা ছেড়েছে।

বৃহস্পতিবার (৯ মে) সকাল ৭টায় বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ডেডিকেটেড হজ ফ্লাইট বিজি-৩৩০১ ছেড়ে গেছে। এই ফ্লাইটের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিমান বাংলাদেশ ২০২৪ এর হজযাত্রী পরিবহণ শুরু করেছে।

এ উপলক্ষে সকাল ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দ্বিতীয় টার্মিনালে হজ ফ্লাইটের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হজ ফ্লাইটের শুভ উদ্বোধন করেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান।

ধর্মমন্ত্রী বলেন, হজযাত্রীরা আল্লাহর মেহমান। তাদের সন্তুষ্টি বিধানের মাধ্যমে আল্লাহ পাকের সন্তুষ্টি অর্জন করা সম্ভব। হজযাত্রীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ ও হৃদ্যতাপূর্ণ আচরণ করতে হবে। বিমানে যাতায়াতের সময় হজযাত্রীরা যাতে কোনো ধরনের অসহায়ত্ববোধ না করে কিংবা অস্বস্তিতে না ভোগে সেদিকে খেয়াল রাখতে হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উদ্দেশে ধর্মমন্ত্রী বলেন, আমাদের হজযাত্রী পরিবহণের প্রধান ক্যারিয়ার হলো বাংলাদেশ বিমান। মোট হজযাত্রীর অর্ধেক পরিবহণ করে থাকে এই এয়ারলাইন্সটি। তিনি বাংলাদেশ বিমান কর্তৃপক্ষকে সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে অনুরোধ করেন।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিমের সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তৃতা করেন সামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মো. খসরু চৌধুরী, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তাফা কামাল উদ্দীন, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমসহ অনান্যরা।

অতিথিরা হজযাত্রী এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাতে অংশ নেন। শেষে হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদেরকে বিদায় জানান।

পরে ধর্মমন্ত্রী আশকোনা হজ ক্যাম্পে ফ্লাইনেস এয়ারলাইন্সের হজ ফ্লাইটের উদ্বোধন করেন।

সারাবাংলা/জেআর/ইআ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজযাত্রা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর