Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভারতে যারাই ক্ষমতায় আসুক আগ্রাসনের তারতম্য হবে না’

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ মে ২০২৪ ১৮:১৮

ঢাকা: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ভারতের নির্বাচনে যারাই ক্ষমতায় আসুক বাংলাদেশে তাদের আগ্রাসনের কোনো তারতম্য হবে না। ভারতের ইন্ধনে বাংলাদেশের গণতন্ত্র হত্যা করা হয়েছে। তাদের দুরাভিসন্ধির কারণে বর্তমানে বাংলাদেশের গণতন্ত্র নাই।

বৃহস্প‌তিবার (৯ মে) দুপুরে রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের কনফারেন্স রুমে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। ‘দিল্লির নির্বাচন দ্বি-পাক্ষিক সম্পর্ক ও সংকট উত্তরণ’ শীর্ষক এ গোলটেবিল বৈঠক আয়োজন করে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামে একটি সংগঠন।

মান্না বলেন, ‘আমাদের ডাকে দেশের জনগণ আন্দোলন করেছে, নির্বাচন বয়কট করেছে। কিন্তু স্বৈরশাসক তো ক্ষমতা থেকে গেল না। তাহলে আমরা কি ব্যর্থ হয়েছি? বাংলাদেশে বর্তমান যে জুলুমবাজ, স্বৈরাশাসক সরকার আছে, পৃথিবীর ইতিহাসে কোনো দেশে এমন সরকার দেশ পরিচালনা করে নাই। এরা দেশের প্রতিটা খাত চুরি করে খেয়ে ফেলেছে। সরকার অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। বিদেশি ঋণে জর্জরিত দেশ। দেশ গোল্লায় গেলেও এদের কিছু যায় আসে না। তারা তাদের নিজেদের স্বার্থে অটল। এই সরকারকে মানবার মতো, আপস করার মতো কোনো সুযোগ নাই।’

তিনি ব‌লেন, ‘গত নির্বাচনে দেশের ৯৫ ভাগ মানুষ এই সরকারকে ভোট দেয়নি, জনগণ এই সরকারকে ঘৃণা করে। গতকাল উপজেলা নির্বাচনও দেশের জনগণ বয়কট করেছে। ভারতও বুঝে গেছে শেখ হাসিনার জনপ্রিয়তা শূন্যের কোঠায় নেমে এসেছে। আমাদের সরকার পতনের আন্দোলন করতে হলে দমে গেলে হবে না। দেশের জনগণ আমাদের সঙ্গে আছে।’

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপ‌তি‌ত্বে বৈঠ‌কে আরও উপ‌স্থিত ছি‌লেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অহিদুজ্জামান দিপু, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি রাশেদ প্রধান, এবি পার্টির যুগ্নু সদস্য সচিব ব্যারিস্টার আসাদুর রহমান ফুয়াদ, মু‌ক্তি‌যোদ্ধাদ‌লের সাংগঠ‌নিক সম্পাদক মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

সারাবাংলা/এজেড/পিটিএম

নাগরিক ঐক্য মাহমুদুর রহমান মান্না


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর