Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪৯ ম্যাচে অপরাজিত লেভারকুজেন ভাঙল ৫৯ বছরের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
১০ মে ২০২৪ ০৮:৫৮

ইউরোপিয়ান ফুটবলে নতুন ইতিহাস গড়ল লেভারকুজেন

মৌসুমের শুরু থেকে যে রূপকথা চলছিল, সেটা থামেনি এখনো। একের পর এক রেকর্ড ভেঙে বেয়ার লেভারকুজেন এগিয়ে যাচ্ছে অমরত্বের দিকে। সেই পথে আরেকটি নতুন ইতিহাস গড়ল জার্মান ক্লাবটি। আবারও অন্তিম মুহূর্তে গোল করে ইউরোপা লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে রোমার সাথে ২-২ গোলে ড্র করে স্বপ্নের ফাইনালে পৌঁছে গেছে তারা। এই ড্রয়ে টানা ৪৯ ম্যাচ অপরাজিত থেকে ইউরোপিয়ান ফুটবলে একটানা অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়ল জাভি আলোনসোর দল।

রোমার মাঠে সেমির প্রথম লেগে ২-০ গোলে জয় নিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছিল লেভারকুজেন। তবে ঘরের মাঠে পারেদেসের জোড়া গোলে ২-০ ব্যবধানে পিছিয়ে যায় লেজারকুজেন। ৮২ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল তারা। মৌসুমের প্রথম হারের শঙ্কা জেগেছিল তখন।

এরপর পুরো মৌসুমজুড়ে শেষ মুহূর্তে যে জাদু দেখিয়েছে লেভারকুজেন, সেটিই আবার করে দেখালেন তারা। ৮২ মিনিটে মানচিনির আত্মঘাতী গোলে ব্যবধান কমে। ৯৭ মিনিটে স্ট্যানিসিচের গোলে অবিশ্বাস্যভাবে হার এড়ায় লেভারকুজেন। দুই লেগ মিলিয়ে ৪-২ গোলে এগিয়ে থেকে ফাইনালে পৌঁছে গিয়েছেন তারা।

এই ড্রয়ে ৪৯ ম্যাচ অপরাজিত থাকল লেভারকুজেন। আর এতেই ১৯৬৩ থেকে ১৯৬৯ পর্যন্ত পর্তুগিজ ক্লাব বেনফিকার গড়া ৪৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছাপিয়ে গেল লেভারকুজেন। আধুনিক ইউরোপিয়ান ফুটবলে একটানা এমন অপরাজিত থাকার ইতিহাস আর নেই।

ইউরোপিয়ান কাপের ফাইনালে আটালান্টার মুখোমুখি হবে লেভারকুজেন। জার্মান কাপের ফাইনালেও পৌঁছে গেছে তারা। এরই মাঝে বুন্দেসলিগা জেতা লেভারকুজেনের সামনে তাই ট্রেবল জয়ের হাতছানি।

সারাবাংলা/এফএম

ইউরোপা লিগ টপ নিউজ বেয়ার লেভারকুজেন রেকর্ড রোমা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর