Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্দোলনকারীদের পদযাত্রায় পুলিশের বাধা, আটক ১০

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট
১১ মে ২০২৪ ১৭:০৩

ঢাকা: সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে আন্দোলনরতদের পদযাত্রায় বাধা দিয়েছে পুলিশ। পদযাত্রা থেকে অন্তত ১০ জনকে আটক করা হয়েছে।

শনিবার (১১ মে) বেলা তিনটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শাহবাগ হয়ে গণভবনের দিকে যাত্রাকালে পুলিশ তাদের বাধা দেয়।

বেলা সাড়ে তিনটা নাগাদ এই সংবাদ লেখা পর্যন্ত, শাহবাগ থানা এলাকায় আন্দোলনকারী ও পুলিশ মুখোমুখি অবস্থান করছেন। এতে শাহবাগ থেকে ফার্মগেইট, পল্টন, সায়েন্সল্যাবগামী সড়কগুলোতে যানচলাচল বন্ধ আছে।

এ সময় কয়েকজন আন্দোলনকারীকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যেতে দেখা যায়। তবে আটককৃতদের ব্যাপারে নির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।

আন্দোলনকারীদের একজন সারাবাংলাকে বলেন, ‘আমরা গণভবনের দিকে যাত্রা করছিলাম। সেসময় পুলিশ আমাদের বাধা দেয়। এখনও পর্যন্ত ৮/১০ জনকে আটক করার সংবাদ জেনেছি।’

এ সময় আন্দোলনকারীরা ‘পঁয়ত্রিশ আমার অধিকার’, ‘পদ্মা মেঘনা যমুনা, ৩৫ আমার ঠিকানা’, ‘৩০ এর শৃঙ্খল ভেঙে দাও’ ও ‘নির্বাচনি ইশতেহার পালন করতে হবে—প্রভৃতি স্লোগান দিতে দেখা যায়।

এর আগে, সরকারি চাক‌রিতে প্রবেশের বয়সসীমা ৩৫ ও মু‌ক্তি‌যোদ্ধা কোটায় ৩৭ বছর করতে সরকারকে আল্টিমেটাম দেয় আন্দোলনকারীরা। আল্টিমেটামের শেষ দিন আজ ‘বৃহৎ সমাবেশ’ আহ্বান করেন চাকরিপ্রার্থীরা।

সারাবাংলা/আরআইআর/একে

আন্দোলনকারী গণভবন পদযাত্রা পুলিশের বাথা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর