Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এক হাজার টাকার জন্য মারামারি – প্রাণ গেল নিরীহ তরুণের’

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ মে ২০২৪ ২০:৫৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে দু’পক্ষের মারামারির মধ্যে ‘নিরীহ’ এক পোশাককর্মীকে ছুরিকাঘাতে খুনের ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। মাত্র এক হাজার টাকা নিয়ে দুই পোশাককর্মীর মধ্যে ঝগড়ার জের ধরে মারামারি এবং পরবর্তীতে একজনের প্রাণ গেছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (১০ মে) রাতে নগরীর আকমল আলী রোড ও পতেঙ্গার খেজুরতলা এলাকায় অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করে ইপিজেড থানা পুলিশ।

গ্রেফতার দু’জন হলো- সাদিকুর রহমান (২৬) ও হাফিজুল ইসলাম (২৬)। তাদের বাড়ি পিরোজপুর জেলায়। তারা চট্টগ্রাম নগরীর সিইপিজেডে কন্ডা আর্টস মেটেরিয়ালস ফ্যাক্টরি নামে একটি পোশাক কারখানার শ্রমিক।

গত বৃহস্পতিবার (৯ মে) রাতে নগরীর ইপিজেড থানার আকমল আলী পকেটগেট এলাকায় দু’পক্ষের মারামারির মধ্যে ছুরিকাঘাতে খুন হন মেহেদি হাসান (১৯) নামের এক তরুণ। তিনি সিইপিজেডেরে মেরিমো কোম্পানি নামে একটি পোশাক কারখানার শ্রমিক ছিলেন। এ ঘটনায় তার মা রেহেনা বেগম বাদী হয়ে ইপিজেড থানায় মামলা দায়ের করেন।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হোছাইন সারাবাংলাকে বলেন, ‘হত্যাকাণ্ডের পর মারামারিতে জড়িতরা সবাই এলাকা ছেড়ে পালিয়ে গিয়েছিল। আমরা সিসি ক্যামেরার ফুটেজ দেখে জড়িতদের বেশ কয়েকজনকে চিহ্নিত করি। এরপর দুজনের অবস্থান শনাক্ত করে একজনকে পতেঙ্গার খেজুরতলা থেকে গ্রেফতার করি। আরেকজন আকমল আলী রোড থেকে গ্রেফতার করি।’

দুজনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকাণ্ড প্রসঙ্গে ওসি বলেন, ‘গ্রেফতার হওয়া সাদিকুর রহমান ও পলাতক রমজান কন্ডা ফ্যাক্টরিতে একই ফ্লোরে একই লাইনের অপারেটর। তারা দুজন বন্ধুও। রমজান সাদিকুরের কাছ থেকে এক হাজার টাকা ঋণ নিয়েছিল। পাওনা টাকা নিয়ে দুজনের মধ্যে মনোমালিন্য হয়। বৃহস্পতিবার কারখানার ভেতরে দুজন মারামারি করে। লাইনম্যান রিফাত তখন তাদের মধ্যে মধ্যস্থতা করে দেয়।’

‘কিন্তু কারখানা ছুটির পর সাদিকুর ও রমজান আকমল আলী রোডে গিয়ে আবারও ঝগড়ায় জড়ায়। এসময় উভয়ের বন্ধুবান্ধবরা দুই গ্রুপে ভাগ হয়ে মারামারি শুরু করে। গ্রেফতার হাফিজুল ছিল সাদিকুরের পক্ষে। মেরিমো কারখানা ছুটির পর সেখান থেকে বেরিয়ে বাসায় যাবার পথে মেহেদি হাসান মারামারির মাঝখানে পড়ে যায়। তিনি এ ঘটনার সঙ্গে কোনোভাবেই জড়িত নন। কিন্তু তাকে ছুরিকাঘাত করা হয়। নিরপরাধ ছেলেটি প্রাণ হারায়,’ – বলেন ওসি।

ঘটনায় জড়িত রমজানসহ অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে ওসি মোহাম্মদ হোছাইন জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/এমও

এক হাজার টাকা মারামারি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর