Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসা-শিক্ষায় মাইজভাণ্ডারী ট্রাস্টের ৪৮ লাখ টাকা অনুদান

সারাবাংলা ডেস্ক
১১ মে ২০২৪ ২০:৪৯

চট্টগ্রাম ব্যুরো : শিক্ষা-চিকিৎসাসহ বিভিন্ন খাতে ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৪৮ লাখ টাকা অনুদান দিয়েছেন চট্টগ্রামের সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট।

শনিবার (১১ মে) সকালে নগরীর বহদ্দারহাটে ট্রাস্ট মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আবদুচ ছালাম। সভাপতিত্ব করেন ট্রাস্টের উপদেষ্টা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের অধ্যাপক মোহাম্মদ জসীম উদ্দিন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতিবছরের ধারাবাহিকতায় এবার ট্রাস্টের পক্ষ থেকে ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান, চিকিৎসা খাতে একটি প্রতিষ্ঠান ও ২ ব্যক্তিসহ মসজিদ-মাজার, দরিদ্র মেয়ের বিয়ের জন্য ৪৮ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে।

মসজিদ নির্মাণ খাতে ১টি, মাযার নির্মাণ খাতে ১টি, আলেম সহায়তা খাতে ১টি, কনের বিবাহে সহায়তা খাতে ১টি সহ মোট ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে প্রায় ৪৮ লক্ষ টাকা প্রদান করা হয়। কিডনি ও ক্যান্সার রোগীর পর এবার থ্যালাসেমিয়ায় আক্রান্তদের জন্য অনুদান দিয়েছে সংগঠনটি।

ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ট্রাস্টের সচিব অধ্যাপক এ ওয়াই এমডি জাফর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীন, চট্টগ্রাম থ্যালাসেমিয়া সেবাকেন্দ্রের সহ-সভাপতি শিমুল বড়ুয়া এবং মোহাম্মদ দিদারুল আলম চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইন।

সারাবাংলা/আরডি/একে

চট্টগ্রাম ট্রাস্ট মাইজভাণ্ডারী


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর