Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্রের সংসদীয় কমিটির প্রতিনিধিরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ মে ২০২৪ ১৪:২৮

কক্সবাজার: রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ৬ সদস্যের প্রতিনিধি দল। সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে আবদুল মোমেনের নেতৃত্বে রোববার (১২ মে) সকাল সাড়ে ১০টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৪ এক্সটেনশনে তাদের গাড়ি বহর প্রবেশ করে।

সেখানে বিশ্ব খাদ্য সংস্থার (ডব্লিউএফপি) একটি ই-ভাউচার আউটলেট পরিদর্শন করে প্রতিনিধি দলের সদস্যরা রোহিঙ্গাদের রেশন এবং বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে আবদুল মোমেনের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও আছেন, সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, হুইপ সাইমুম সরওয়ার কমল, নাহিম রাজ্জাক, হাবিবুর রহমান, জারা জাবীন মাহবুব।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মিজানুর রহমান ও পররাষ্ট্রমন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন। দিনব্যাপী এ পরিদর্শনে সংসদীয় কমিটি আরও কয়েকটি রোহিঙ্গা ক্যাম্প, ট্রানজিট পয়েন্ট পরিদর্শন করবেন।

বিকেলে ক্যাম্প থেকে ফিরে কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। যাতে সীমান্ত পরিস্থিতি, মিয়ানমারের সাথে বাংলাদেশের সম্পর্কসহ নানা গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে জানা গেছে।

সংসদীয় কমিটি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পর বিকেলে খুরুস্কুল আশ্রয়ন প্রকল্প, বায়ু বিদ্যুৎ প্রকল্পসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করবেন এবং বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে যোগ দেবেন।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ উপস্থিত থাকবেন।

সারাবাংলা/এমও

পররাষ্ট্র রোহিঙ্গা ক্যাম্প সংসদীয় কমিটি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর