Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাসপাতালের লিফটে আটকা পড়ে রোগীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ মে ২০২৪ ১৭:৩৪

গাজীপুর: গাজীপুর মহানগরীর জয়দেবপুরে হাসপাতালের লিফটে আটকা পড়ে মমতাজ বেগম (৫০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে।

রোববার (১২ মে) সকালে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ৩ নম্বর লিফটে এ ঘটনা ঘটে।

মমতাজ বেগম গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের বাড়িগাঁও গ্রামের শারফুদ্দিন বিএসসি’র স্ত্রী।

মমতাজ বেগমের আত্মীয়রা জানান, মমতাজ শ্বাসকষ্ট ও হৃদরোগ নিয়ে রোববার সকালে হাসপাতালের ১১ তলার মেডিসিন বিভাগে ভর্তি হন। পরে তাকে সেখানকার চিকিৎসকরা একই ভবনের ৪র্থ তলায় থাকা কার্ডিলজি বিভাগে ট্রান্সফার করেন। তিনি হাঁটা চলা করতে পারলেও তখন তাকে দ্রুত হৃদরোগ বিভাগে নেওয়ার জন্য ট্রলিতে উঠানো হয়। পরে রোগী ও তার ছেলে আব্দুল মান্নান, মেয়ে শারমিনসহ সবাই লিফটে ওঠেন। কিন্তু লিফটি হাসপাতালের ৯ম ও ১০ম তলা মাঝমাঝি থাকা অবস্থায় সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ ঝাঁকুনি দিয়ে থেমে যায়।

তখন লিফটে থাকা মোবাইল নম্বরে তারা একাধিক ব্যক্তিকে বার বার ফোন করলেও কোনো সাড়া পাননি। উল্টো লিফটম্যানরা তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেছে। তখন রোগী ছটফট করতে থাকলে তারা ৯৯৯ নম্বরে ফোন করেন। এরপরেও প্রায় ৪৫ মিনিট লিফটের ভেতর আটকে ছিলেন। পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে তাদের উদ্ধার করে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বলেন, সকালে মমতাজ বেগম বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। পরে মেডিসিন বিভাগ হতে ৪র্থ তলায় নেওয়ার জন্য লিফটে তোলা হয়। এ সময় লিফটে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে দীর্ঘ সময় আটকে থাকে তারা। পরে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীরা এসে তাদের উদ্ধার করে। লিফটে আটকা পড়া সবাই সুস্থ ছিল, কিন্তু উনি অসুস্থ থাকায় মারা গেছেন। তারপরও বিষয়টি তদন্ত করা দেখা হবে। কারও গাফিলতি আছে কিনা। যদি এঘটনায় কারও গাফিলতি পাওয়া যায় তাহলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

গাজীপুর টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর