Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিরোধী দলের নেতাদের বিচার নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য সঠিক নয়’

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ মে ২০২৪ ১৭:১৬

ফাইল ছবি

ঢাকা: বিরোধী দলের নেতাদের বিচারের জন্য আলাদা ট্রাইব্যুনাল গঠন নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য সঠিক নয় বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। তিনি বলেন, নতুন কোনো ট্রাইব্যুনাল গঠনের কোনো চিন্তা বা পরিকল্পনা সরকারের নেই।

রোববার (১২ মে) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে গুলশানে দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, বিরোধী দলের নেতাকর্মীরা যেন রাজনীতি করতে না পারে, সে জন্য তাদের সাজা দিয়ে দূরে রাখতে নতুন ট্রাইব্যুনাল তৈরি করা হচ্ছে।

মির্জা ফখরুলের এ বক্তব্য নিয়ে দৃষ্টি আকর্ষণ করলে আইনমন্ত্রী বলেন, এ ধরনের ট্রাইব্যুনাল গঠনের কোনো পরিকল্পনা এ মুহূর্তে নেই। বিএনপি বা বিরোধী দলের নেতাকর্মীদের মামলা চিহ্নিত করে বিচার প্রক্রিয়া দ্রুত শেষ করার যে অভিযোগ তারা (বিএনপি) করছে, তা সঠিক নয়। পুরোনো মামলায় আইনি সব প্রক্রিয়া মেনেই বিচারকাজ শেষ হচ্ছে। এখানে রাজনৈতিকভাবে সরকারের প্রভাব খাটানোর বা কাউকে ব্যবহার করার কোনো বিষয় নেই।

বিএনপি মহাসচিব তার বক্তব্যে আরও বলেন, তাদের দলের প্রায় দুই হাজার নেতাকর্মীকে এরই মধ্যে সাজা দেওয়া হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, এ ধরনের কোনো সংখ্যা তার জানা নেই।

সারাবাংলা/জেআর/টিআর

আইনমন্ত্রী আইনমন্ত্রী আনিসুল হক বিশেষ ট্রাইব্যুনাল মির্জা ফখরুল

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর