Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিলিতে ২টি গভীর নলকূপের ৬টি ট্রান্সফরমার চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ মে ২০২৪ ১৬:২৩

দিনাজপুর: দিনাজপুরের হিলিতে এক রাতে দুটি গভীর নলকূপের ছয়টি ট্রান্সফরমার চুরি হয়েছে। শনিবার (১১ মে) রাতে উপজেলার ছাতনী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় অভিযোগ করা হলেও চোর চক্রকে আটক করতে পারেনি পুলিশ। এসব ট্রান্সফরমারের আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে চার লাখ টাকা।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ দুলাল হোসেন চুরির বিষয়টি নিশ্চিত করেছেন।

গভীর নলকূপের মালিক সিরাজুল ইসলাম বলেন, গেল শনিবার ভোরের দিকে গভীর নলকূপের ট্রান্সফরমারে তালা লাগিয়ে বাসায় চলে যান তিনি। সকালে বাসা থেকে এসে দেখেন সব গুলো ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। পরে অজ্ঞাতনামাদের আসামি করে হাকিমপুর থানায় অভিযোগ করেন তিনি।

স্থানীয় কৃষকরা বলেন, ট্রান্সফরমার চুরি হওয়ায় জমিতে সেচ দেওয়া নিয়ে বেশ দুশ্চিন্তায় পড়ে গেলাম। এখন জমিতে সেচ দিতে না পারলে বোরো ফসল কম হবে।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ দুলাল হোসেন বলেন, সিরাজুল ইসলামের সহ মোট ছয়টি ট্রান্সফর্মার চুরি হয়েছে। এ ঘটনায় সিরাজুল ইসলাম বাদী হয়ে একটি অভিযোগ দিয়েছেন। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। খুব শিগগির আসামিদের আটক করা হবে।

হিলি পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের বিশ্বজিৎ সরকার বলেন, ট্রান্সফরমার চুরির বিষয়টি আমি অবগত হয়েছি এবং গ্রাহককে ট্রান্সফরমার ক্রয়ের জন্য জয়নগরে পাঠিয়েছি যদি আমাদের অফিসে ট্রান্সফরমার মজুদ থাকে তাহলে তারা সেখান থেকে কিনতে পারবেন। আর না হয় বাইরে থেকে কিনতে হবে। প্রতিটি ট্রান্সফরমারের বাজার মূল্য প্রায় ৬৫ থেকে ৭০ হাজার টাকার মতো খরচ পড়বে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর