Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রনোর মরদেহে বিএনপির শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ মে ২০২৪ ২০:১১

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) উপদেষ্টা, মুক্তিযুদ্ধের সংগঠক ও লেখক প্রয়াত হায়দার আকবর খান রনোর মরদেহে শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

সোমবার (১৩ মে) বিকেলে কেন্দ্রীয় শহিদ মিনারে চত্বরে গিয়ে রনোর মরদেহে শ্রদ্ধা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় অন্যান্য রাজনৈতিক দলের নেতা এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ফুলেল শ্রদ্ধায় ছেঁয়ে যায় হায়দার আকবর খান রনোর কফিন। সেই সঙ্গে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার।

শ্রদ্ধা জানানোর পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বাংলাদেশের মুক্তি সংগ্রামে হায়দার আকবর খান রনো একটি অনন্য নাম। তিনি মার্কসবাদী আদর্শে দীক্ষিত, সারাজীবন তার আদর্শের প্রতি অবিচল থেকে ছাত্রজীবন থেকে এদেশের কৃষক-শ্রমিক মেহনতি মানুষের মুক্তির জন্য রাজনীতি করেছেন। তার এই চলে যাওয়া আদর্শবাদী রাজনীতিতে বিরাট ধরনের শূন্যতা সৃষ্টি করবে।’

শুক্রবার (১০ মে) রাত ২টা ৫ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, উপমহাদেশের প্রখ্যাত মার্কসবাদী চিন্তাবিদ ও সিপিবির উপদেষ্টা হায়দার আকবর খান রনো। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর ৷

সারাবাংলা/এজেড/এনইউ

টপ নিউজ বিএনপি রনো

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর