Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ মে ২০২৪ ১২:৫৩

ঢাকা: বিচার বিভাগ নিয়ে অবমাননাকর মন্তব্যের ঘটনায় হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। ভবিষ্যতে বক্তব্য দেওয়ার ক্ষেত্রে সতর্ক থাকবেন বলে লিখিত আবেদনে উল্লেখ করেছেন তিনি।

আদালত এ বিষয়ে এক সপ্তাহ পর আদেশের জন্য দিন ধার্য করেছেন।

মঙ্গলবার (১৪ মে) বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে হাজির হয়ে তিনি ক্ষমা প্রার্থনা করেন।

এদিন আদালতে আলালের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

এর আগে, গত ১৯ এপ্রিল বিচার বিভাগ নিয়ে অবমাননাকর মন্তব্যের বিষয়ে ব্যাখ্যা দিতে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে তলব করেন হাইকোর্ট। আজকের দিন (১৪ মে) আলালকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

একই সঙ্গে আলালের বিরুদ্ধে কেন আদালত অবমাননার কার্যধারা গ্রহণ করা হবে না এবং আদালত অবমাননার জন্য কেন শাস্তি দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

পাশাপাশি ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যম থেকে ওই বক্তব্যের ভিডিও লিংক ৪৮ ঘণ্টার মধ্যে সরাতে বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়।

ইউটিউবে থাকা বিচার বিভাগ নিয়ে আলালের দেওয়া ওই বক্তব্য গত ২৯ এপ্রিল আদালতে উপস্থাপনের পর বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে আদালত অবমাননার রুলসহ আদেশ দেন।

ওইদিন আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আলী আকবর খান, মো. হাফিজুর রহমান, ইলিন ইমন সাহা ও জিয়াউল হাকিম।

সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউবে আলালের প্রচারিত বক্তব্যের ভিডিও ক্লিপ ২৫ এপ্রিল প্রধান বিচারপতির নজরে আনেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল। পরে প্রধান বিচারপতির আদেশ অনুসারে বিষয়টি হাইকোর্টের এই বেঞ্চে উপস্থাপন করা হয়। এরপর আদালত আদেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/এমও

আলাল টপ নিউজ নিঃশর্ত ক্ষমা বিএনপি হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর