Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গভীর সাগরে কোস্টগার্ডের অভিযানে ১২ ‘ডাকাত’ গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ মে ২০২৪ ১৮:৩৭

চট্টগ্রাম ব্যুরো: গভীর সাগরে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে একটি নৌকা আটকের পর সেখান থেকে ১২ জনকে গ্রেফতার করেছে কোস্টগার্ড। তারা একটি বিদেশি জাহাজে ডাকাতির উদ্দেশে অবস্থান নিয়েছিল বলে কোস্টগার্ড জানিয়েছে।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে আটকৃতদের নগরীর পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলে কোস্টগার্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সোমবার (১৩ মে) গভীর রাত সাড়ে তিনটার দিকে চট্টগ্রাম বন্দর থেকে প্রায় দুই মাইল উত্তর-পূর্বে বহির্নোঙ্গরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে কোস্টগার্ড।

গ্রেফতার ১২ জন হলেন- মো. সালাউদ্দিন (২৬), আনোয়ার হোসেন (২৩), কামাল হোসেন (২৩), মো. ইমন (১৯), আবু তাহের (৩২), মো. ইসলাম (২৭), মো. ফয়সাল (২০), মো. রাজু (৩৭), সিরাতুল মুসতাকিম (১৭), পিয়াস মন্ডল (২৩), মো. আলমগীর (৩০) এবং মো. আরিফ (৩০)।

কোস্টগার্ডের কর্মকর্তা লেফটেন্যান্ট সিয়াম-উল-হকের ভাষ্য, গ্রেফতার ১২ জন সংঘবদ্ধ ডাকাতদলের সদস্য। তারা মূলত চট্টগ্রাম বন্দরের জেটিতে প্রবেশের জন্য কিংবা বহির্নোঙ্গরে অপেক্ষমাণ দেশি-বিদেশি জাহাজ থেকে মালামাল লুট করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে- দলনেতা আকবরের নির্দেশে সালাউদ্দিনের নেতৃত্বে ১২ জনের দলটি সোমবার রাত সাড়ে ৯টার দিকে কর্ণফুলী উপজেলার ইছানগর এলাকায় নতুন ব্রিজঘাট থেকে ইঞ্জিনচালিত কাঠের নৌকায় করে বহির্নোঙ্গরে পৌঁছায়। বিদেশি একটি জাহাজে তাদের ডাকাতির পরিকল্পনা ছিল।

গতিবিধি সন্দেহজনক হওয়ায় গভীর রাতে কোস্টগার্ডের একটি টহল দল সাগরে তাদের থামার সংকেট দেয়। কিন্তু তারা দ্রুত নৌকা নিয়ে পালানোর চেষ্টা করলে তাদের ধাওয়া দেয় কোস্টগার্ডের টিম। ঘন্টাখানেক সাগরে ধাওয়া করে নৌকাটি আটক করতে সক্ষম হন তারা। এরপর সেখান থেকে ১১টি রামদা, করাতসহ বিভিন্ন ধারালো অস্ত্র, ডাকাতির সরঞ্জাম ও ১২টি মোবাইলসহ ১২ জনকে আটক করা হয়।

সারাবাংলা/আরডি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর