Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই মামলায় খালেদা জিয়ার জামিন বিষয়ে অাদেশ বৃহস্পতিবার


২৯ মে ২০১৮ ১৬:৩৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।। 

ঢাকা: মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালন ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির দায়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুটি মামলায় জামিন অাবেদনের শুনানি শেষ। অাগামী বৃহস্পতিবার অাদেশের দিন ঠিক করেছেন হাইকোর্ট।

শুনানি শেষে মঙ্গলবার (২৯ মে) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ দিন ঠিক করেন।

আদালতে খালেদা জিয়ার জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও এজে মোহাম্মদ অালী এবং রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ হোসেন।

গত ২২ মে এ দুই মামলায় জামিন চেয়ে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ রানা।

আইনজীবী সূত্রে মামলা দু’টির বিবরণ থেকে জানা যায়, বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলা করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। এ মামলায় ২০১৭ সালের ১২ নভেম্বর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এরপর গত ১২ এপ্রিল আইনজীবীরা এ মামলায় তার জামিন চান। এরপর গত ১৭ মে আদালত তৃতীয় দফায় সময় পিছিয়ে আদেশের জন্য আগামী ৫ জুলাই আদেশের জন্য দিন ঠিক করেন।

আর মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট খালেদা জিয়ার বিরুদ্ধে অপর মামলাটি করেন। এ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ১৭ নবেম্বর গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এরপর গত ২৫ এপ্রিল এ মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবীরা। কিন্তু জামিন না দিয়ে ১৭ মে শুনানির দিন নির্ধারণ করেন আদালত। পরে আবার তারিখ পিছিয়ে ৫ জুলাই দিন ধার্য করা হয়

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/আইএ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর