Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জীবন দিয়ে দেশবিরোধী অপশক্তিকে মোকাবিলা করব: নাছিম

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ মে ২০২৪ ১৯:৪০

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, যে কোন মূল্যে দেশবিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক শক্তি, স্বৈরাচারী শক্তি, বি-রাজনীতিকরণের শক্তিকে আমরা জীবন দিয়ে হলেও প্রতিহত করব, মোকাবিলা করব।

শনিবার (১৮ মে) বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আনন্দ শোভাযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, আজকে এই আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে শুধু ঢাকা নয় সারা বাংলাদেশের মানুষকে জানিয়ে দিতে চাই শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে যে কোনো মূল্যে রক্ষা করতে চাই। বিদেশি প্রভুদের কাছে যারা নালিশ করে এবং ধর্ণা দিয়ে গণতন্ত্রকে নষ্ট করে ক্ষমতায় যেতে চায় তাদের বিরুদ্ধে বাংলাদেশের শান্তিপ্রিয় গণতন্ত্রকামী মানুষ শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ আছি।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশকে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করে ২০৪১ সালের মধ্যেই বিশ্বসভায় আমাদের মর্যাদার জায়গাটিকে, আমাদের এগিয়ে চলার পথকে সুনিশ্চিত করবো।

নাছিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সব সদস্যকে নির্মমভাবে হত্যা করার মধ্য দিয়ে বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করা হয়। গণতান্ত্রিক শক্তির হাত থেকে দেশ পরিচালনা করার ক্ষমতা কেড়ে নিয়েছিল খুনিরা। সেই খুনিদের হাত থেকে বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগের ঐক্যের প্রতীক হিসাবে, আলোর বাতিঘর হিসাবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সর্বসম্মতিক্রমে সব কিছুর ঊর্ধ্বে গিয়ে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, ৮১ সালে দেশে ফিরে এসে বাংলার মানুষকে তিনি বলেছিলেন আমি পিতা-মাতা সব হারিয়েছি, সব হারানোর পরেও আমি আপনাদের কাছে ফিরে এসেছি আপনারাই আমার পিতা-মাতা পরিবারের সদস্য। আপনাদের অধিকার প্রতিষ্ঠার জন্য, হত্যা ক্যু ষড়যন্ত্রের রাজনীতি অবসানের জন্য বাংলাদেশের মানুষকে বিশ্ব সভায় মর্যাদার আসনে পৌঁছে দেওয়ার জন্য আমি আমার জীবন উৎসর্গ করতেও রাজি আছি।

নাছিম বলেন, জিয়াউর রহমান যে ১১ হাজার যুদ্ধাপরাধী পাকিস্তানি দালালদের ছেড়ে দিয়ে রাজত্ব কায়েম করেছিল এবং তাদেরকে নাগরিকত্ব ফিরিয়ে দিয়ে রাজনৈতিকভাবে পুনর্বাসিত করে মহান সংসদে বসার সুযোগ করে দিয়েছিল।

তিনি আরও বলেন, বাঙালি জাতির জন্য আজকে একটা ঐতিহাসিক দিন। শেখ হাসিনা যদি দেশে ফিরে না আসতেন আমরা হয়তো কখনোই এই বাংলাদেশকে পেতাম না। ১৯৮১ সালের বাংলাদেশ আর ২০২৪ সালের বাংলাদেশ এক বিরাট পরিবর্তনের বাংলাদেশ।

মিছিলে অংশগ্রহণ করার জন্য নেতা-কর্মীদের ধন্যবাদ জানান বাহাউদ্দিন নাছিম। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আজকের এই আনন্দ শোভাযাত্রা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে শুরু হয়ে ঐতিহাসিক ধানমণ্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবন পর্যন্ত গিয়ে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রায় সভাপতিত্ব করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সঞ্চালনায় ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। এছাড়া স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতৃবৃন্দসহ বিভিন্ন ওয়ার্ড, ইউনিট থেকে আগত নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/এনইউ

টপ নিউজ নাছিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর