Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে ব্যাটারিচালিত রিকশাচালকরা

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ মে ২০২৪ ১৮:০১

ঢাকা: মিরপুর-১০ গোল চত্বর থেকে পুলিশ সরিয়ে দেওয়ার পর ব্যাটারিচালিত রিকশাচালকরা রাজধানীর কালশীতে একটি ট্রাফিক বক্সে আগুন দিয়েছে। এতে ট্রাফিক বক্সটি পুড়ে যায়।

রোববার (১৯ মে) বিকেল ৪টা ২০ মিনিটের দিকে কালশী মোড়ে অবস্থিত ট্রাফিক পুলিশের বক্সে আগুন দেয় বিক্ষুব্ধরা।

পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) মোখলেসুর রহমান বলেন, ‘কালশীতে আন্দোলনকারীরা সহিংস আন্দোলন করছে। তারা কালশী মোড়ে অবস্থিত একটি পুলিশ বক্সে আগুন দিয়েছে। পুলিশ বক্সটি ট্রাফিক পুলিশের। আমরা ঘটনাস্থলে আছি এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।’

এর আগে, কালশীতে সড়ক অবরোধ করে অটোরিকশাচালকরা রাস্তা অবরোধ করেন। এতে সড়কের দুই দিকে যানচলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করলেও পুনরায় তারা সংগঠিত হয়।

মিরপুর বিভাগের উপ কমিশনার (ডিসি) মোল্ল্যা জসীম উদ্দিন বলেন, ‘পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দিলেও তারা পুনরায় একত্রিত হয়েছে। কালশীতে ট্রাফিক পুলিশ বক্সে আগুন দিয়েছে। আমরা প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেব।’

গত ১৫ মে বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের সভায় রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলতে না দেওয়ার নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ঢাকায় কোনো ব্যাটারিচালিত রিকশা চালানো যাবে না। এ বিষয়ে শুধু নিষেধাজ্ঞা আরোপ নয়, এগুলো চলতে যেন না পারে, তা নিশ্চিত করতে হবে। এছাড়া ২২ মহাসড়কে রিকশা ও ইজিবাইক নিষিদ্ধ করা হয়েছে, তা বাস্তবায়ন করুন।

সারাবাংলা/ইউজে/একে

অটোরিকশাচালক ওবায়দুল কাদের টপ নিউজ ট্রাফিক পুলিশ পুলিশ বক্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর