Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি স্বাস্থ্য বিশেষজ্ঞদের মিলন মেলা

সারাবাংলা ডেস্ক
১৯ মে ২০২৪ ১৯:০১

ঢাকা: সিডনিতে অনুষ্ঠিত হয়ে গেল অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক আয়োজিত প্রথম মিট অ্যান্ড গ্রিট অনুষ্ঠান। নিউ সাউথ ওয়েলস নিবাসী ডাক্তার, ডেন্টিস, ফার্মাসিট, নার্স, সাইকোলোজিস্ট, ডায়েটেশিয়ান, ফিজিওথেরাপিস্ট, একাডেমিক, মেডিকেল এডমিন তথা এলাইড হেলথ প্রফেশনালদের সমন্বয়ে গঠিত নতুন এই প্ল্যাটফর্মটি যাত্রা শুরু করলো।

অনুষ্ঠানটি আয়োজিত হয় সিডনির হান্টারস হিল টাউন হলে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডা. সত্যজিতৎ দত্ত ও ডা. মাহবুবা খানম মুক্তা। তারা এই সংগঠনটির সময়োপযোগিতা, প্রয়োজনীয়তা ও কার্যক্রম আমন্ত্রিত অতিথিদের সামনে তুলে ধরেন। অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য ও ভবিষ্যত কর্ম পরিকল্পনা তুলে ধরেন ডা. সালাউদ্দিন শাহরিয়ার ও ডা. রুমানা আফরোজ।

অনুষ্ঠানটিতে সমাপনী ধন্যবাদ জ্ঞাপন করেন ডা. সাজিদুল ইসলাম ও ডা. সুরঞ্জনা জেনিফার রহমান।

অনুষ্ঠানে আগত সকল হেলথ প্রফেশনাল নিজেদের পরিচয় উপস্থাপন করেন। এদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডা. নাহিদ সিদ্দিকী, ডা. নাহিদ সায়মা, ডা. মোকারম হোসেন, ডা. ইশরাত জাহান শিল্পী, জন মার্টিন, ডা. আজিজ জামান, ডা. রফিকুর রহমান, ডা. মইনুল হক, ডা. সিনথিয়া কবীর, রাসেল ইসলাম, সাইফ ফারহান ইসলাম, ডা. আবুল কালাম সামসুদ্দিন, ডা. হালিম চৌধুরী, ডা. সাহাব বাসিত, ডা. ফৌজিয়া সুলতানা, মিরাজ নাসির, হিমেল রশীদ, আরিফা ফেরদৌস লীনা, ডা. রিয়াদ হাসান, জিনাত চৌধুরী, ডা. সৈয়দ ফারাবি, ডা. মেসবাহ আলম, ডা. হেলেন আফরোজ, ডা. আকতার হোসেন, ডা. শারমিন কাজি, ডা. বর্না দাস, ডা. ফার‍জানা ইউসুফ, ডা. ইফতেখার উদ্দিনসহ আরও অনেকে।

সিডনি নিবাসী প্রবীণ চিকিৎসক ডা. আব্দুল্লাহ এই নতুন সংগঠনটিকে একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে বর্ণনা করেন।

অস্ট্রেলিয়া নিবাসী সব হেলথ প্রফেশনাল যেন একটি মাল্টি ডিসিপ্লিনারি টিম হিসাবে কমিউনিটি সেবা করতে পারে এই অঙ্গীকার ছিল আগতদের মধ্যে। ভবিষ্যতে সামাজিক, এডুকেশনাল ও প্রফেশনাল যোগাযোগের মাধ্যম হিসেবে অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম একটি শক্ত ভূমিকা রাখবে এটিই ছিল অতিথিদের আশা।

অনুষ্ঠানের সার্বিক সাজসজ্জায় ছিল প্রত্যাশাজ ওয়ার্ল্ড ইভেন্ট, ফটো কভারেজ দিয়েছেন ফটোলিয়া’র আকাশ দে, বৈকালিক নাশতা সরবরাহ করেছে মুখরোচক।

সিডনির প্রসিদ্ধ ‘নওয়াবস’ রেস্টুরেন্ট অতিথিদের বৈশাখী বুফেট নৈশভোজ পরিবেশন করে। হেলথ প্রফেশনালরা ভীষণ গোছানো একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। এরপর সিডনির জনপ্রিয় শিল্পী রুমানা ফেরদৌসী লনি,ঐশী অনিন্দিতা বসাক, নাসিম কামাল শিপলু ও সৈয়দ পারভেজের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাতটি শেষ হয়।

সারাবাংলা/একে

অস্ট্রেলিয়া মিট অ্যান্ড গ্রিট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর