Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সড়ক দখল করে নির্বাচনি ক্যাম্প

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ মে ২০২৪ ২০:৫৫

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় আচরণবিধি লঙ্ঘন করে মানুষ ও যানবাহন চলাচলের তিনটি সড়ক বন্ধ করে নির্বাচনি প্রচার ক্যাম্প করা হয়েছে। উপজেলার জৈনসার ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে আনারস প্রতীকের সমর্থকরা ক্যাম্পগুলো তৈরি করেছেন।

জানা গেছে, জৈনসারের এক নম্বর ওয়ার্ডের চাইনপাড়া গ্রামে সাবেক ইউপি সদস্য আবুসাঈদ মাদব, মিজান মোল্লা, নূর হোসেন মোল্লারা পৃথকভাবে তিনটি ক্যাম্প করেছে। তারা সবাই আনারস প্রতীকের সমর্থক। আনারস প্রতীকের প্রার্থী মো. আওলাদ হোসেন মৃধা। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন আহম্মেদ সমর্থিত প্রার্থী হিসেবে পরিচিত। এ উপজেলায় তৃতীয় ধাপে আগামী ২৯ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচনী আচরণবিধির ১২ (৩) ধরায় বলা হয়েছে, মানুষ ও যানবাহন চলাচলে সড়কে, অথবা চলাচলে বিঘ্ন ঘটে এমন কোনো স্থানে নির্বাচনী প্রচার ক্যাম্প করা যাবে না। সেই সঙ্গে ১২ এর (১) ধারায় বলা হয়েছে একটি ইউনিয়নে সর্বোচ্চ একটি ক্যাম্প করা যাবে।

স্থানীয়রা জানান, কয়েকদিন আগে ইউপি সদস্য আবুসাঈদ মাদব, মিজান মোল্লা, নূর হোসেন মোল্লারা আবদুল শেখের বাড়ির পাশের সড়কে একটি, কড়ইতলা সড়কে একটি, আবুসাঈদ মাদবরের বাড়ির দক্ষিণ পাশের চলাচলের সড়কের ওপর বাশ ও সামিয়ানার কাপড় দিয়ে নির্বাচনি প্রচার ক্যাম্পটি তৈরি করেন।

সাবেক ইউপি সদস্য আবু সাঈদ মাতবরকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘আমি জানতাম না যে, সড়কের ওপরে নির্বাচনি ক্যাম্প করা যাবে না। জানলে এই নির্বাচনি ক্যাম্প তৈরি করতাম না।’

আনারস প্রতীকের আরেক সমর্থক মিজান মোল্লা বলেন, ‘সড়কে ক্যাম্প হলেও মানুষ চলাচল করতে পারে। ক্যাম্প স্থাপন করা যে, আচরণবিধির লঙ্ঘন তা জানতাম না।’

এছাড়াও ইউনিয়নটির ভাটিমভোগ গ্রামে মুসলিম পাড়া মসজিদের পাশের সড়কের উপরে আনারস প্রতীকের সমর্থক মো. কাইয়ুম নামে এক ব্যক্তি আরো একটি নির্বাচনী প্রচার ক্যাম্প করেছ।

মো. কাইয়ুম বলেন, ‘আমরা রাস্তার উপরে শুধু প্যান্ডেল করেছি,রাস্তা বন্ধ করিনি ‘

তার কাছে জানতে চাওয়া হয়েছিল আপনারা আচরণবিধি লংঘণ করছেন কি না?

এ সময় তিনি বলেন, ‘আমাদের আনারস প্রতীকের প্রার্থী আওলাদ হোসেন মৃধার সঙ্গে আলাপ করে তারপরে বলতে পারব।’

নির্বাচনী প্রচার ক্যাম্পের বিষয়টি জানতে আওলাদ হোসেন মৃধাকে ফোন দেওয়া হলে তিনি রিসিভ করেন। এই প্রতিবেদকের প্রশ্নের কোনো জবাব না দিয়ে আবার ফোন কেটে দেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আল আমিন বলেন, ‘আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। যারা আচরণবিধি লঙ্ঘন করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/একে

টপ নিউজ নির্বাচনি ক্যাম্প সড়ক দখল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর