Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রের কাছেও হেরে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২২ মে ২০২৪ ০০:৩৬

লক্ষ্য ছিল ১৫৪। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশের বিপক্ষে খেলতে নেমেই নতুন ইতিহাস গড়ল যুক্তরাষ্ট্র। টেক্সাসে সিরিজের প্রথম টি-২০ তে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে ইতিহাস গড়েই প্রথম জয় তুলে নিল যুক্তরাষ্ট্র। আয়ারল্যান্ডের পর টেস্ট খেলুড়ে দ্বিতীয় দেশের বিপক্ষে জয় পেল তারা।

১৫৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে ২৭ রান তুলে যুক্তরাষ্ট্রকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার। মোনাক প্যাটেলকে রান আউট করে জুটি ভাঙ্গেন শরিফুল। প্যাটেল ফেরেন ১২ রানে। এরপর স্টিভ টেলর ও আন্দ্রিস গউস জুটি গড়েন। এই জুটি অনেকটাই এগিয়ে নিয়েছে তাদের। রিশাদের বলে ২৩ রান করা গউস ফিরলে ভাঙে এই জুটি।

২৮ রান করা টেলরকে ফেরান মোস্তাফিজ। দারুণ এক ক্যাচে ভয়ংকর হতে ওঠা এই ওপেনারকে ফেরান মাহমুদউল্লাহ। কিছুক্ষণের মাঝে ফেরেন অ্যারন জোনসও। ৭৮ রনে ৪ উইকেট হারিয়ে তখন ধুঁকছে যুক্তরাষ্ট্র।

এরপর ক্রিজে নেমে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছেন সাবেক নিউজিল্যান্ড ব্যাটার কোরি অ্যান্ডারসন।তিনি ও হারমিত সিংয়ের অবিশ্বাস্য এক জুটিতেই ম্যাচ বাগিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র। এই দুই ব্যাটারের ৬২ রানের অনবদ্য এক জুটিতেই কপাল পুড়েছে বাংলাদেশের।

শেষ পর্যন্ত অ্যান্ডারসন অপরাজিত ছিলেন ২৫ বলে ৩৪ রানে, মেরেছেন দুটি ছক্কা। অন্য প্রান্তে হারমিত করেছেন ১৩ বলে ৩৩ রান, মেরেছেন ৩ ছক্কা ও দুটি চার। শেষ পর্যন্ত তিন বল হাতে রেখেই অবিশ্বাস্য এক জয় পায় যুক্তরাষ্ট্র। আগামী ২৩ মে দ্বিতীয় ম্যাচে একই ভেন্যুতে মুখোমুখি হবে দুই দল।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই ফিরতে পারতেন লিটন। ২ রানের মাথায় তার সহজ ক্যাচ ফেলেন যুক্তরাষ্ট্র কিপার মোনাক। লিটন অবশ্য এরপর আরেকবার রান আউটের হাত থেকে বেঁচে যান। তবে দুটি লাইফ পেয়েও ইনিংস বড় করতে পারেননি তিনি। ১৪ রান করা লিটনকে ফিরিয়ে প্রথম আঘাত হানেন জেসি সিং, লিটন ফিরেছেন এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে। চার বলের মাঝেই ফেরেন আরেক ওপেনার সৌম্য সরকার। ১৩ বলে ২০ রান করা সৌম্য টেলরের বলে কুমারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন।

শান্ত গত কয়েক ম্যাচের মতো আজও ব্যাট হাতে ব্যর্থ। মাত্র ৩ রানেই প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। সাকিব ৬ রানে ফিরেছেন রান আউটের শিকার হয়ে। ৬৮ রানে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ তখন রীতিমত ধুঁকছে। সেই সময় পঞ্চম উইকেটে হৃদয়-মাহমুদউল্লাহ জুটি বাংলাদেশকে পথ দেখিয়েছে। দুজনের ৬৭ রানের জুটি বাংলাদেশকে লড়াই করার পুঁজির দিকে এগিয়ে নিয়েছে।

২ চার ও ১ ছক্কায় মাহমুদউল্লাহ করেন ২২ বলে ৩১ রান। নেত্রাভালকারের বলে তিনি ফেরার আগে বাংলাদেশের স্কোর ১০০ পেরিয়েছে। শেষের দিকে দারুণ কিছু শট খেলে হাফ সেঞ্চুরি তুলে নেন হৃদয়। অন্য প্রান্তে জাকের আলিও বেশ আক্রমণাত্মক ব্যাটিং করেছেন। শেষ ওভারে ১৭ রান এলে ১৫০ পেরোয় বাংলাদেশের ইনিংস। হাফ সেঞ্চুরি তুলে নিয়ে শেষ বলে ৫৮ রানে আউট হন হৃদয়।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান তোলে বাংলাদেশ। ৯ রানে ২ উইকেট নিয়েছেন টেলর। একটি করে উইকেট নিয়েছেন আলি, নেত্রাভালকার ও জসদিপ সিং।

সারাবাংলা/এফএম

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর