Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পি কে হালদারের দুই সহযোগীকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ মে ২০২৪ ২০:৩৮

ঢাকা: ভারতে গ্রেফতার পি কে হালদারের সহযোগী ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের তৎকালীন দুই পরিচালক বাসুদেব ব্যানার্জী ও তার স্ত্রী পাপিয়া ব্যানার্জীকে আগামী ৪ জুনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

হাইকোর্টের জামিনের আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদন নিষ্পত্তি করে বৃহস্পতিবার (২৩ মে) আপিল বিভাগের বিচারপতি এম, ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মুনসুরুল হক চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান।

জানা যায়, যাচাই-বাছাই না করে জাল কাগজপত্রের মাধ্যমে অস্তিত্বহীন প্রতিষ্ঠানকে ঋণ পেতে সহযোগিতা এবং অর্থ আত্মসাতের অভিযোগে পি কে হালদারসহ আসামিদের বিরুদ্ধে ২০২১ সালে দুর্নীতি দমন কমিশন (দুদক) একাধিক মামলা দায়ের করে।

দুদকের পৃথক মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়ে বাসুদেব ও পাপিয়া পৃথক পৃথক একাধিক আবেদন করেন। গত ৯ মে পৃথক জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের বেঞ আদালতের অনুমতি ও পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

এরপর হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে গত ১৩ মে আপিল বিভাগের চেম্বার আদালত জামিন স্থগিত করেন।

একইসঙ্গে দুই সপ্তাহের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। তবে এ আদেশ সংশোধন ও প্রত্যাহার চেয়ে আবেদন করে আসামিপক্ষ। আজ শুনানি শেষে আপিল বিভাগ আগামী ৪ জুনের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/একে

উচ্চ আদালত টপ নিউজ পি কে হালদার বাসুদেব ব্যানার্জি হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর