Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ মে ২০২৪ ২১:১৭

যশোর: যশোর সদর উপজেলা নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই নির্বাচনে একজন চেয়ারম্যান প্রার্থীর প্রার্থিতা আদালতের আদেশের অপেক্ষার থাকার কারণে ইসি এ সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) নির্বাচন কমিশনের পক্ষ থেকে যশোর সদর উপজেলার নির্বাচন স্থগিতের সিদ্ধান্তের কথা জানানো হয়। ইসির উপসচিব মো. আতিয়ার রহমান সিদ্ধান্তটি বাস্তবায়নে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা পাঠিয়েছেন।

অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও যশোর সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ ইসির এ সিদ্ধান্ত ও আদেশের তথ্য নিশ্চিত করেছেন।

ইসির এ সংক্রান্ত আদেশের চিঠিতে বলা হয়েছে, ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপে ২৯ মে অনুষ্ঠেয় যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো. শাহারুল ইসলাম হাইকোর্ট বিভাগে মনোনয়নপত্র বৈধ ঘোষণার জন্য রিট করেছিলেন। হাইকোর্ট গত ১৩ মে আদেশে শাহারুল ইসলামকে নির্বাচনে অংশগ্রহণসহ তার অনুকূলে প্রতীক বরাদ্দের জন্য আদেশ দেন। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে আপিল করলে ২০ মে এক আদেশে ‘নো-অর্ডার’ দেওয়া হয়।

ইসির চিঠিতে আরও বলা হয়েছে, এ অবস্থায় বাস্তবতার নিরিখে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশ বাস্তবায়নের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ২৯ মে অনুষ্ঠেয় যশোর সদর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সব পদের নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

সারাবাংলা/টিআর

ইসি উপজেলা নির্বাচন টপ নিউজ নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত যশোর সদর যশোর সদর উপজেলা ষষ্ঠ উপজেলা নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর