Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ জুন থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি হতে পারে

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ মে ২০২৪ ১৬:৫০

ঢাকা: আগামী ১৭ জুন কোরবানীর ঈদ ধরে ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট দেওয়ার প্রস্তাবনা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৩ মে) রেলওয়ে মন্ত্রণালয়ে এক সভায় এই প্রস্তাবনা দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম।

শুক্রবার (২৪ মে) রেল মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা সারাবাংলাকে জানান, গতকাল এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হতে পারে বলে জানান। ১২ জুন থেকে ১৬ জুন পর্যন্ত মোট ৫ দিন ঈদ যাত্রা হিসেবে গণ্য করা হয়েছে।

বিজ্ঞাপন

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে পশ্চিমাঞ্চল ও পূর্বাঞ্চল মিলে মোট ১০ জোড়া বিশেষ ট্রেন চালানো হতে পারে বলে সিদ্ধান্ত হয়। এ সংক্রান্ত বিস্তারিত জানাতে আগামী ২৭ মে (সোমবার) সংবাদ সম্মেলনের কথা রয়েছে বলে জানিয়েছে রেলওয়ের একজন কর্মকর্তা।

প্রস্তাবনা অনুযায়ী আগামী ২ জুন টিকিট বিক্রি করার কথা রয়েছে ১২ জুনের, ৩ জুন বিক্রি হবে ১৩ জুনের, ৪ জুন বিক্রি হবে ১৪ জুনের, ৫ জুন বিক্রি হবে ১৫ জুনের এবং ৬ জুন বিক্রি হবে ১৬ জুনের অগ্রিম টিকিট। একই সাথে নন এসি কোচের ২৫ শতাংশ টিকিট যাত্রার আগে স্টেশন থেকে ক্রয় করা যাবে মর্মে সিদ্ধান্ত হয়।

গত ঈদের মত এবারও পঞ্চিমাঞ্চলের রেলের টিকিট বিক্রি সকাল ৮টা থেকে এবং পূর্বাঞ্চলের টিকিট বিক্রি দুপুর ২ টা থেকে হওয়ার কথা রয়েছে। তবে কোন টিকিট কোন স্টেশন থেকে বিক্রি করা হবে তা সংবাদ সম্মেলনের আগে সিদ্ধান্ত হবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সারাবাংলা/ইউজে/একে

ঈদুল আজহা কোরবানির ঈদ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর