Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ মে ২০২৪ ২৩:১৮

চুয়াডাঙ্গা: আবারো চুয়াডাঙ্গা তীব্র তাপমাত্রার কবলে পড়েছে। টানা ৫ দিন জেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি থেকে তীব্র তাপপ্রবাহ। বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অনুভূত হচ্ছে ভ্যাপসা গরম। তাপমাত্রার পারদ ৪১ ডিগ্রি অতিক্রম করেছে।

প্রখর রোদ ও তাপপ্রবাহ আর ভ্যাপসা গরমে জেলায় জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। দিনের পাশাপাশি রাতের তাপমাত্রাও বৃদ্ধি পাচ্ছে। জীবিকার তাগিদে তীব্র রোদে পুড়ে কাজ করতে হচ্ছে শ্রমজীবী মানুষদের।

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জানান, শনিবার (২৫ মে) সন্ধ্যা ৬টায় এ জেলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়, বাতাসের আর্দ্রতা রয়েছে ৫৭ শতাংশ।

গতকাল শুক্রবার (২৪ মে) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল, বাতাসের আর্দ্রতা ছিল ৪২ শতাংশ। তৃতীয় দফার মতো চলতি মাসে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি ও জলীয় বাষ্পের আধিক্যের কারণে গরমে অস্বস্তি আরও বাড়ছে।

তীব্র গরমে দিনমজুর, ভ্যান ও রিকশা চালকরা কাজ করতে না পেরে অলস সময় পার করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তাঘাটে লোকজনের চলাচল সীমিত হয়ে পড়ছে।

শহরের চৌরাস্তার মোড়ের ভ্যানচালক রমজান আলী বলেন, ‘কয়েক দিন থেকে তাপমাত্রা আবার বাড়ছে। সেইসাথে বাড়ছে গরমের অস্বস্তি। কিছুক্ষণ ভ্যান চালানোর পর আবার ছায়ায় বিশ্রাম নিতে হচ্ছে।’

সারাবাংলা/এমও

চুয়াডাঙ্গা সর্বোচ্চ তাপমাত্রা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর