Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হায়দরাবাদের সূর্য ডুবিয়ে ১০ বছরের শিরোপা খরা কাটাল কলকাতা

স্পোর্টস ডেস্ক
২৬ মে ২০২৪ ২২:৫৫

হায়দরাবাদকে উড়িয়ে শিরোপা জিতল কলকাতা

পুরো টুর্নামেন্টজুড়েই অবিশ্বাস্য ফর্মে ছিলেন তারা। একের পর এক রেকর্ড ভেঙে দাপটের সাথেই প্রতিপক্ষের উপর ছড়ি ঘুরিয়েছে সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটাররা। সেই ব্যাটাররাই ফাইনালে এসে খেই হারিয়ে ফেললেন। আইপিএলের ফাইনালে বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে হায়দরাবাদকে মাত্র ১১৩ রানে বেঁধে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। শেষ পর্যন্ত ৮ উইকেটের বিশাল জয়ে ১০ বছর পর শিরোপার স্বাদ পেল কলকাতা নাইট রাইডার্স।

চেন্নাইয়ে ফাইনাল নিয়ে বেশ কয়েকদিন ধরেই ছিল শঙ্কা। ঘূর্ণিঝড় রেমালের কারণে আজ পুরো সময়জুড়েই ছিল বৃষ্টির শঙ্কা। রিজার্ভ ডেতেও পুরোপুরি খেলা হবে কিনা সেটাও নিশ্চিতভাবে বলা যাচ্ছিল না। তবে আজ ম্যাচের শুরু থেকেই হানা দেয়নি বৃষ্টি। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন হায়দরাবাদ অধিনায়ক প্যাট কামিন্স। পুরো টুর্নামেন্টজুড়ে অবিশ্বাস্য পারফর্ম করা হায়দরাবাদ বড় সংগ্রহ করবে, এমনটাই ছিল সমর্থকদের প্রত্যাশা।

তবে সেই আশায় গুড়েবালি। পঞ্চম বলেই দুর্দান্ত এক আউটসুইংয়ে ২ রান করা অভিষেক শর্মাকে বোল্ড করে শুরুটা করেন মিচেল স্টার্ক। পরে ওভারে টুর্নামেন্টের সবচেয়ে বিধ্বংসী ওপেনার ট্রাভিস হেডকে শূন্য রানে আউট করেন অরোরা। শুরুর এই ধাক্কা থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি হায়দরাবাদ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কখনোই বড় স্কোরের আভাস দিতে পারেননি তারা।

মিডল অর্ডারে কিছুটা প্রতিরোধের চেষ্টা করেছিলেন এইডেম মার্করাম,নিতিশ রেডি ও হেনরিক ক্লাসেন। তিনজনই অবশ্য নিজেদের ইনিংসটা বড় করতে পারেননি। শেষ পর্যন্ত পুরো ২০ ওভারও খেলতে পারেনি হায়দরাবাদ। ১৮.৩ ওভারে ১১৩ রানেই থামে তাদের ইনিংস। তিনটি উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল। দুটি করে উইকেট পেয়েছেন স্টার্ক ও রানা। আইপিএলের ফাইনালের ইতিহাসে এটিই সর্বনিম্ন রান।

অল্প রান তাড়া করতে নেমে শুরুতে সুনীল নারাইনকে হারালেও খুব একটা বিপাকে পড়তে হয়নি কলকাতাকে। রহমানুল্লাহ গুরবাজ ও ভেংকটেশ আইয়ারের দারুণ এক জুটিতে জয়ের পথে এগিয়ে গেছে কলকাতা। হাফ সেঞ্চুরি করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ভেংকটেশ আয়ার। ৩২ বলে ৩৯ রান করে জয়ের ঠিক আগ মুহূর্তে ফেরেন গুরবাজ। ৪টি চার ও ৩ ছক্কায় সাজানো ইনিংসে ২৬ বলে ৫২ রান করে জয়ের নায়ক আয়ারই। শেষ পর্যন্ত ৮ উইকেট হাতে রেখে ১০ ওভার ৩ বলেই জয় তুলে নেয় কলকাতা। আইপিএলে এটি তাদের তৃতীয় শিরোপা।

সারাবাংলা/এফএম

আইপিএল কলকাতা নাইট রাইডার্স টপ নিউজ সানরাইজার্স হায়দরাবাদ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর