Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীতে রেমালের প্রভাবে বৃষ্টি, বইছে ঝড়ো বাতাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ মে ২০২৪ ১৫:২৩

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সোমবার সকাল থেকে ঝড়-বৃষ্টি হচ্ছে রাজশাহীতে। ছবি: সারাবাংলা

রাজশাহী: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজশাহীতে ভারী বৃষ্টিপাত চলছে। পাশাপাশি বয়ে যাচ্ছে ঝড়ো বাতাস। আবহাওয়া অধিদফতরের তথ্য বলছে, বৃষ্টিপাত আরও ২৪ ঘণ্টা অব্যাহত থাকবে।

রেমালের প্রভাবে রোববার (২৬ মে) সন্ধ্যা থেকেই শুরু হয় বৃষ্টি। তবে ওই সময় মাত্র ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। পরে সোমবার (২৭ মে) ভোর ৬টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড হয় মাত্র ১১ মিলিমিটার। তবে সোমবার সকালের পর থেকেই দৃশ্যপট পালটে যেতে শুরু করে।

বিজ্ঞাপন

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক আনোয়ারা বেগম জানান, রোববার সন্ধ্যা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত ৩৩ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ২২ দশমিক ৬ মিলিমিটার।

আনোয়ারা বেগম বলেন, এ রকম আবহাওয়া সোমবার সারাদিন থাকবে। মঙ্গলবারও থাকবে বৃষ্টিপাত। বুধবার থেকে তাপমাত্রা স্বাভাবিক হবে।

সোমবার সকাল থেকেই রাজশাহীতে ঝড়ো বাতাসসহ বৃষ্টি শুরু হয়। কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও মাঝে মাঝেই তা মাঝারি ধরনের বৃষ্টিতে রূপ নিচ্ছে। গোটা রাজশাহী অঞ্চলেই এ রকম আবহাওয়া বিরাজ করছে বলে জানিয়েছে আবহওয়া অফিস।

সকাল থেকে টানা ঝড়-বৃষ্টি হলেও রাজশাহীতে এখনো বড় ধরনের ক্ষয়ক্ষতি বা প্রাণহানির খবর পাওয়া যায়নি। ঝড়ো বাতাসে বেশকিছু গাছ ভেঙে গেছে। এ ছাড়াও আম ও ফসলের ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। সকাল থেকে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ নেই নেই বলে খবর পাওয়া গেছে।

এদিকে ঝড়-বৃষ্টিতে সকালে চরম ভোগান্তিতে পড়েন কর্মজীবী মানুষ এবং স্কুল-কলেজের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। উপায় না থাকায় বৃষ্টি মাথায় নিয়েই কাজে বের হয়েছেন নিম্নআয়ের মানুষ। প্রধান প্রধান সড়কে সকাল থেকেই যানবাহন চলাচলও ছিল কম।

বিজ্ঞাপন

পর্যবেক্ষক আনোয়ারা বেগম বলেন, ১০ থেকে ১২ নটিক্যাল মাইল গতিবেগে বাতাস বয়ে যাচ্ছে রাজশাহীতে। থেমে থেমে বৃষ্টিপাতও চলছে। সেই সঙ্গে ঝড়ো বাতাস বইছে। বৃষ্টিপাত মঙ্গলবার পর্যন্ত চলবে। এ সময়ের মধ্যে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

সারাবাংলা/টিআর

ঘূর্ণিঝড় ঘূর্ণিঝড় রেমাল ঘূর্ণিঝড়ের প্রভাব রাজশাহী রেমাল রেমালের প্রভাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর