Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘূর্ণিঝড় রেমালে মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন উপকূলীয় এলাকা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ মে ২০২৪ ১৭:৫৭

রেমালের প্রভাবে বিভিন্ন জেলায় ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে পড়েছে, ভেঙে পড়েছে গাছপালা-বিদ্যুতের খুঁটি। এতে বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে অনেক এলাকা। সোমবার ভোলা থেকে তেলা। ছবি: সারাবাংলা

ঢাকা: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দেশের দক্ষিণাঞ্চলের বেশিরভাগ উপকূলীয় এলাকায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে মোবাইল নেটওয়ার্ক। বিদ্যুৎ সংযোগ না থাকায় মোবাইল টাওয়ার অচল হয়ে পড়েছে।

এ অবস্থায় বন্ধ হয়ে গেছে অনেকের মোবাইল ফোন। অনেকেই ফোনে আত্মীয়-স্বজনের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। শুধু উপকূলীয় এলাকায় নয়, দেশের অন্যান্য অঞ্চলেও দীর্ঘ সময় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় মোবাইলে যোগাযোগে বেগ পেতে হচ্ছে।

এদিকে মোবাইল নেটওয়ার্কের ক্ষয়ক্ষতি বিষয়ে এখনো কোনো তথ্য জানাতে পারেনি টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সবচেয়ে বড় অপারেটর গ্রামীণফোন জানিয়েছে, দ্রুত সংযোগ ফিরিয়ে আনতে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছে। রবি বলছে, তাদের কয়েকটি সাইট (টাওয়ার) অচল হলেও সেগুলো আবার চালু হয়েছে।

গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস শারফুদ্দিন আহমেদ চৌধুরী বলেন, ‘নিয়ন্ত্রক সংস্থা ও বিদ্যুৎ কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সব অংশীজনদের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি। সম্মিলিতভাবে কাজ করছি। এরই মধ্যে একটি ইমার্জেন্সি রেসপন্স টিম ও কন্ট্রোল রুম গঠন করা হয়েছে। সংযোগ বিচ্ছিন্ন এলাকা দ্রুত সংযোগের আওতায় ফিরিয়ে আনার চেষ্টা করছি।’

সারাবাংলা/ইএইচটি/টিআর

ঘূর্ণিঝড় ঘূর্ণিঝড় রেমাল ঘূর্ণিঝড়ের প্রভাব টপ নিউজ বিদ্যুৎ বিচ্ছিন্ন মোবাইল নেটওয়ার্ক রেমাল রেমালের প্রভাব


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর