Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌদি লিগে রোনালদোর নতুন ইতিহাস

স্পোর্টস ডেস্ক
২৮ মে ২০২৪ ০৯:০৪

এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ড রোনালদোর

ইউরোপ ছেড়ে সৌদি প্রো লিগে যোগ দেওয়ার পর থেকেই একের পর এক রেকর্ড ভেঙেই চলেছেন তিনি। ক্রিশ্চিয়ানো রোনালদো এবার ছুঁলেন আরেকটি অনন্য রেকর্ড। লিগ ম্যাচে আল ইতিহাদের বিপক্ষে জোড়া গোল করে এক মৌসুমে সৌদি লিগে সবচেয়ে বেশি গোলের মালিক এখন রোনালদোই।

আল ইতিহাদের বিপক্ষে রাতের ম্যাচে ৪-২ গোলে জয় পেয়েছে রোনালদোর আল নাসর। এই জয়ে জোড়া গোল পেয়েছেন সিআর সেভেন। আর এতেই এই মৌসুমে লিগে রোনালদোর গোল দাঁড়িয়েছে ৩৫ এ। রোনালদো ভেঙেছেন ২০১৮-১৯ মৌসুমে করা আল নাসরের ফুটবলার আবদেরাজ্জাক হামাল্লাহর করা এক মৌসুমে ৩৪ গোলের রেকর্ড। সব মিলিয়ে ক্লাবের হয়ে এখন পর্যন্ত ৬৯ ম্যাচে ৬৪ গোল পেলেন রোনালদো।

সৌদিতে যাওয়ার আগে স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে ৭০১টি গোল পেয়েছেন ৩৯ বছর বয়সী রোনালদো। সব মিলিয়ে ক্লাব ফুটবলে তার গোলসংখ্যা দাঁড়াল ৭৬৫। পর্তুগাল জাতীয় দলের হয়ে ২০৬ ম্যাচে ১২৮ গোল করে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতাও রোনালদো।

এই জয়ে সৌদি প্রো লিগে দ্বিতীয় হয়েই মৌসুম শেষ করল রোনালদোর আল নাসর। ট্রফি জয় ছাড়াই তাই মৌসুম শেষ হল সিআর সেভেনের। তাদের চেয়ে ১৪ পয়েন্ট এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয়েছে আল হিলাল।

এবার রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরো খেলতে যাচ্ছেন রোনালদো। ফর্মে তুঙ্গে থেকে পর্তুগালকে আরেকবার ইউরোপ সেরা করার মিশন নিয়েই মাঠে নামবেন রোনালদো।

সারাবাংলা/এফএম

ক্রিশ্চিয়ানো রোনালদো টপ নিউজ রেকর্ড সৌদি প্রো লিগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর