Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৯ বছর পর নড়াইলে যুবলীগের সম্মেলন, নেতৃত্বে মাসুম-খোকন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ মে ২০২৪ ০০:০৭

সম্মেলনের কাউন্সিল অধিবেশন থেকে গাউসুল আজম মাসুমকে জেলা যুবলীগের সভাপতি ও খোকন সাহাকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। ছবি: সারাবাংলা

নড়াইল: নামে ত্রিবার্ষিক হলেও দীর্ঘ ২৯ বছর পর যুবলীগের সম্মেলন হলো নড়াইলে। যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান-সম্পাদকসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে আয়োজিত হয়েছে এই সম্মেলন।

পরে কাউন্সিল অধিবেশন থেকে গাউসুল আজম মাসুমকে সভাপতি ও খোকন সাহাকে সাধারণ সম্পাদক করে জেলা যুবলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটিকে আগামী ৯০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রে জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে নড়াইল ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে নড়াইল জেলা যুবলীগের আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এর আগে নড়াইল জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ১৯৯৫ সালের ১৮ অক্টোবর। এরপর ২০০৫ সালের ৩ মার্চ ও সর্বশেষ ২০১৮ সালের ৪ মার্চ আহ্বায়ক কমিটি গঠন করা হয়। অবশেষে পূর্ণ কমিটি পেল জেলা যুবলীগ।

সম্মেলনে বক্তব্য রাখছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। ছবি: সারাবাংলা

মঙ্গলবার দুপুরে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে যুব সমাজকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান। বিএনপি-জামায়াতে ইসলামী ও সাম্প্রদায়িক শক্তিসহ সব বাঁধা-বিপত্তি ও ষড়যন্ত্র মোবাবিলায় যুবলীগকে সংগঠিত হওয়ার কথা বলেন।

নড়াইল জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরহাদ হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত কুমার পাল ও কেন্দ্রীয় যুবলীগ নেতা নিক্সন চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

পরে বিকেল সাড়ে ৫টায় স্থানীয় পালকি কমিউনিটি সেন্টারে দ্বিতীয় অধিবেশন তথা কাউন্সিল অধিবেশন শুরু হয়। অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল যৌথভাবে নড়াইল জেলা যুবলীগের আংশিক কমিটি ঘোষণা করেন। ৯০ দিনের মধ্যে তারা এই কমিটি পূর্ণাঙ্গ করতে বলেছেন।

সারাবাংলা/টিআর

টপ নিউজ নড়াইল নড়াইল যুবলীগ যুবলীগ যুবলীগের সম্মেলন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর