Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘূর্ণিঝড়ের বিদায়ের পর বাড়ছে তাপমাত্রা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ মে ২০২৪ ১৪:১১

ঢাকা: প্রবল ঘূর্ণিঝড় রেমাল বিদায় নিয়েছে। এটি নিম্নচাপে পরিণত হয়ে এখন আসাম ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ আকারে অবস্থান করছে এবং গুরুত্বহীন হয়ে পড়েছে। যে কারণে বৃষ্টির প্রবণতা কমে গেছে। কিছু এলাকায় মেঘলা বা শুষ্ক আবহাওয়া থাকলেও রাজধানী ঢাকার আকাশে ঝলমলে রোদ। সেই সঙ্গে প্রচণ্ড তাপ অনুভূত হচ্ছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

বুধবার (২৯ মে) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এসময় সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়াবিদ ড. মুহম্মদ আবুল কালাম মল্লিক জানান, আগামীকাল বৃহস্পতিবার (৩০ মে) রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে শুক্রবার (৩১ মে) রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বর্ধিত পাঁচ দিনের আবহাওয়া পরিস্থিতি বলছে, দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

এদিকে, গত কয়েকদিন ধরে দেশের ৪ সমুদ্রবন্দরে যে বিপদসংকেত দেখাতে বলা হয়েছিলো তা নামিয়ে ফেলা হয়েছে।

সারাবাংলা/জেআর/এমও

ঘূর্ণিঝড় ঘূর্ণিঝড় রেমাল টপ নিউজ তাপমাত্রা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর