Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ মে ২০২৪ ১৯:৪৮

ঢাকা: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যারিস্টার মো. হারুনর রশিদ, বিপিএম। তিনি পুলিশ অধিদফতরে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বুধবার (২৯ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহাবুর রহমান শেখের সই করা প্রজ্ঞাপনে জানানো হয়, আগামী ৫ জুন থেকে এই আদেশ কার্যকর হবে।

র‌্যারিস্টার হারুনর রশিদ বর্তমান মহাপরিচালক এম খুরশীদ হোসেনের স্থলাভিষিক্ত হবেন। এদিকে, মন্ত্রণালয়ের আরেক প্রজ্ঞাপনে এম খুরশীদ হোসেনের অবসরোত্তর ছুটি মঞ্জুর করা হয়েছে। ছুটিকালীন তিনি বিধি মোতাবেক সুবিধাদি পাবেন।

জানা গেছে, পুলিশের নতুন মহাপরিদর্শক মো. হারুনর রশিদের বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি গ্রামে। তিনি ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে এমএসসি সম্পন্ন করেন। ২০০৯ সালে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি এবং ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

হারুন অর রশিদ ১৯৯৫ সালে ১৫ তম বিসিএস পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি পুলিশের বিভিন্ন পদে চাকুরি করেছেন। পুলিশ সদরদফতরে ডিআইজি লজিস্টিক হিসেবে দায়িত্ব পালনকালে ২০১৯ সালের ডিসেম্বর ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি হন। ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি থাকাকালীন তিনি ২০১৯-২০২০ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার পান। তিনি বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম পেয়েছেন।

টপ নিউজ মহাপরিচালক র‍্যাব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর