Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমাকে হত্যার উদ্দেশ্যে সমাবেশ, ইউএনও জড়িত থাকতে পারে: এমপি ফারুক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ মে ২০২৪ ১৮:১৭

রাজশাহী: গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যানের সংবর্ধনা ও দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে জনসমাগম দেখে স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী বলছেন, আমাকে হত্যার উদ্দেশ্যে আজ জনসমাবেশ করা হয়েছে। এর সঙ্গে ইউএনও জড়িত থাকতে পারে বলে সন্দেহ হচ্ছে। এর আগে তো এত মানুষ আসেনি।

বৃহস্পতিবার (৩০ মে) উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান বেলাল হোসেন দায়িত্ব বুঝে নেন। এ জন্য তাকে সংবর্ধনা জানাতে এসেছিলেন আওয়ামী লীগের প্রায় সহস্রাধিক নেতাকর্মী ও সমর্থকরা। তাদের দেখে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী এমন মন্তব্য করেন। সঙ্গে সঙ্গে উপজেলা চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আতিকুল ইসলামও এমপির পাশেই দাঁড়িয়েছিলেন। তবে তিনি কোনো মন্তব্য করেননি। এদিন উপজেলা মাসিক সমন্বয় সভাও অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন এমপি ওমর ফারুক চৌধুরী।

পরে জনসমাবেশ দেখে এমপি ওমর ফারুক চৌধুরী বলেন, ‘আজ উপজেলা চত্বরে অনেক মানুষ দেখছি। তারা আমাকে হত্যার উদ্দেশ্যে এখানে জড়ো হয়েছে। আমি বিষয়টি নিয়ে দুই বার ইউএনওকে ফোন দিয়েছি। কিন্তু, তিনি আমার ফোন রিসিভ করেননি।’

জনপ্রতিনিধিদের কাছে কি জনগণ আসতে পারবে না? এমন প্রশ্নের জবাবে ফারুক চৌধুরী বলেন, ‘না আসতে পারেন না।’ এরপর তিনি সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হন।

এমপির এমন মন্তব্যে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, ‘বায়াস্ট হয়ে টাকা খেয়ে আপনি প্রশ্ন করেছেন। প্রশ্ন করার জন্য কত টাকা দেওয়া হয়েছে আপনাকে?’ তখন সাংবাদিকরা ক্ষেপে গিয়ে এমপিকে ক্ষমা চাওয়ার জন্য চাপ দিলে তিনি সেখান থেকে দ্রুত চলে যান। পরে সাংবাদিকরা তাৎক্ষণিক এমপির বক্তব্যের প্রতিবাদ জানায়।

এ সময় গোদাগাড়ী উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল বলেন, ‘এমপি যে ধরনের অভিযোগ করেছেন তার কোনো সত্যতা নেই। নেতাকর্মীরা আমাকে ভালোবাসে এখানে এসেছে। তারা কেউ এমন উদ্দেশ্য নিয়ে আসেনি। আমি জেলা ও কেন্দ্রীয় নেতাদের বিষয়টি জানাব।’

এদিকে, উপজেলা মাসিক সমন্বয় সভা শেষে নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, ‘এমপি সাহেবকে যদি হত্যা চেষ্টার ঘটনা ঘটে থাকে তাহলে পুলিশের তদন্ত করে ব্যবস্থা নেবে। এর সঙ্গে যদি আমি জড়িত থাকি তাহলে আমার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। তবে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাব। তারা যা করার করবেন।’

উল্লেখ্য, গোদাগাড়ী উপজেলার নির্বাচন হয়েছিল গেল ৮ মে। এই নির্বাচনে জয়লাভ করেন উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক বেলাল উদ্দিন সোহেল। মঙ্গলবার তিনি শপথ নেন। এই নির্বাচনে ফারুক চৌধুরী সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে সমর্থন দিয়েছিলেন। সোহেল এমপির বাইরে গিয়ে আলাদাভাবে নির্বাচন করেন। এতে বেলাল উদ্দিন সোহেলের প্রতি খুব ক্ষিপ্ত হন এমপি ফারুক চৌধুরী। এ নিয়ে আজ উভয়পক্ষের মধ্যে উত্তেজনার ছড়িয়ে পড়ে।

সারাবাংলা/পিটিএম

এমপি ফারুক জনসমাবেশ টপ নিউজ হত্যার উদ্দেশ্য


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর