Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি অনুপম, সম্পাদক মাসুম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট
৩০ মে ২০২৪ ১৮:২১

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দক্ষতা উন্নয়নমূলক সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাবের (জেইউসিসি) নবম কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হয়েছে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী অনুপম মোদক ঝোটন ও সাধারণ সম্পাদক হয়েছে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের একই ব্যাচের শিক্ষার্থী মো. মনোয়ার হোসেন মাসুম।

সোমবার (২৭ মে) সন্ধ্যা ৭টায় জহির রায়হান অডিটরিয়ামের সেমিনার কক্ষে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় ক্লাবের উপদেষ্টা অধ্যাপক আলমগীর কবির ও সদ্য সাবেক কমিটির উপস্থিতিতে এ কমিটি ঘোষণা করা হয়।

৩১ সদস্য বিশিষ্ট কমিটিতে অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি (প্রশাসন) মেহেদী হাসান শাহীন, সহ-সভাপতি (কার্যক্রম) মোহাম্মাদ সাইফুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মো হেদায়েত রহমান, সাংগঠনিক সম্পাদক শুভ্রা রায় পূজা, অর্থ সম্পাদক শাহরিয়ার সাজিদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইন্তেখাব ফারদিন তুর্যা, করপোরেট সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. আমিনুল ইসলাম, শিক্ষা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক মো. সাহার শীতল এবং যোগাযোগ ও প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ তাহমীদ তাসীন।

এ ছাড়াও কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন মুসাদ্দিক হোসেন, জাহিদুল ইসলাম, শাফিন আল হাসান ।

নতুন কমিটির সাধারণ সম্পাদক মাসুমের বক্তব্য বলেন, ‘সাধারণ সম্পাদক হিসেবে, আমার লক্ষ্য আমাদের ক্লাবের সবার মধ্যে একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখা। পাশাপাশি বিভিন্ন ধরনের দক্ষতা উন্নয়ন সেশন আয়োজন করা, যার মাধ্যমে শিক্ষার্থীরা নেতৃত্ব, যোগাযোগ এবং অন্যান্য প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে পারবে এবং চাকরির বাজারের জন্য যোগ্য হয়ে উঠবে।’

নতুন কমিটির সভাপতি অনুপমের বলেন, ‘আমাদের ক্যারিয়ার ক্লাব সবসময়ই ছাত্রছাত্রীদের পেশাগত দক্ষতা উন্নয়নের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। প্রেসিডেন্ট হিসেবে, আমার লক্ষ্য থাকবে আমাদের ক্লাবের কার্যক্রমকে আরও বিস্তৃত ও কার্যকর করে তোলা। আমরা বিভিন্ন কর্মশালা, সেমিনার এবং প্রশিক্ষণমূলক প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষতা ও জ্ঞান বৃদ্ধি করতে নিরলস পরিশ্রম করব। আমরা আশা করি, আমাদের ক্লাবের কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা নতুন নতুন সুযোগের সন্ধান পাবে এবং নিজেদের পেশাগত জীবনে সফলতার দিকে এগিয়ে যাবে।’

উল্লেখ্য, ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি ক্যাম্পাসের একদল স্বপ্নচারী তরুণ-তরুণীর হাত ধরে যাত্রা শুরু করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। সংগঠনটি বিভিন্ন ধরনের দক্ষতা উন্নয়ন সেশন আয়োজনের পাশাপাশি শিক্ষার্থীদের চাকরির বাজারে যোগ্য করে গড়ে তুলতে এবং বিদেশে উচ্চশিক্ষা গ্রহণে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে থাকে।

সারাবাংলা/একে

ক্যারিয়ার ক্লাব জাবি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর