Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যৌতুকের জন্য স্ত্রীকে খুন, স্বামীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ মে ২০২৪ ২২:১০

চট্টগ্রাম ব্যুরো: যৌতুকের জন্য স্ত্রীকে খুনের মামলায় স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

বৃহস্পতিবার (৩০ মে) চট্টগ্রামের অতিরিক্ত পঞ্চম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এ রায় দেন। দণ্ডিত হারুন অর রশিদ (৪০) নগরীর উত্তর হালিশহর এলাকার বাসিন্দা।

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, ২০১৪ সালের ২৪ অক্টোবর আসামি হারুনের সঙ্গে এ্যানি আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকেই এ্যানিকে তার বাড়ি থেকে দামি ফ্রিজ ও পাঁচ লাখ টাকা যৌতুক এনে দিতে মানসিক অত্যাচার করে আসামি হারুন। এ্যানি তার পরিবারকে বিষয়টি জানালে টাকা দিতে আপত্তি জানায় তার বাবা। এর জেরে একই বছরের ৮ ডিসেম্বর হারুন এ্যানিকে পিটিয়ে ও ইস্ত্রির ছেক দিয়ে খুন করে। এ ঘটনায় এ্যানির বাবা মো. ইউনুস বাদী হয়ে হারুন ও তার বাবা, মা এবং বোনকে আসামি করে হালিশহর থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ১৮ মার্চ হারুনকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করলে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়। ১৩ জনের সাক্ষী নিয়ে আদালত এ রায় দেন।

আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহম্মেদ সারাবাংলাকে জানান, স্ত্রীকে খুনের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি হারুনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়।

সারাবাংলা/আইসি/পিটিএম

স্ত্রী খুন স্বামীর যাবজ্জীবন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর