Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ ম্যাচে ৪৩ গোলে জিতে লিগ চ্যাম্পিয়ন!

স্পোর্টস ডেস্ক
৩১ মে ২০২৪ ০৮:২৮

ফুটবলে লিগের শেষ দিনে কত অদ্ভুত ঘটনাই তো ঘটে। কিন্তু হাঙ্গেরির অনূর্ধ্ব-১৪ ফুটবল লিগের শেষ দিনে যা হয়েছে, সেটাকে কোন বিশেষণেই বিশেষায়িত করা যায় না। শেষ দিনে ৪২ গোলের ব্যবধান দূর করে ৪৩-১ গোলের অবিশ্বাস্য জয় নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কেরেকেগাজি ক্লাব।

লিগ শিরোপা জিততে শুধু জয়ই যথেষ্ট ছিল না কেরেকেগাজির সামনে। লিগের শীর্ষে থাকা মিকলোসির সাথে পয়েন্ট সমান থাকলেও ৪১ গোলের ব্যবধানে পিছিয়ে ছিল কেরেকেগাজি। নিজেদের ম্যাচে জিয়ে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছিল মিকলোসি। শেষ ম্যাচে তাই অবিশ্বাস্য গোল ব্যবধানেই জিততে হতো কেরেকেগাজিকে। অনেকেই তাই ধরেই নিয়েছিলেন, দিন শেষে জয় পেলেও চ্যাম্পিয়ন হবে গোল ব্যবধানে অনেক এগিয়ে থাকা মিকলোসি।

Hungary U14 CLUB clinch title on final day

তবে সেটা আর হয়নি। শেষ ম্যাচে এসে যেন পাল্টে গেল সব হিসেব নিকেশ। পালমোনোসতোরাকে অবিশ্বাস্য ৪৩-১ গোলে হারিয়ে সেই ৪১ গোলের ব্যবধান টপকে গেছে কেরেকেগাজি! শেষ পর্যন্ত কেরেকেগাজি ও মিকলোসি দুই দলের পয়েন্টই দাড়ায় ৪৩। কিন্তু গোল ব্যবধানে কেরেকেগাজি ছিল ১৩২, মিকলোসি ছিল ১৩১। এক গোলের ব্যবধানে এগিয়ে থেকে শিরোপা উঠেছে কেরেকেগাজির কিশোরদের হাতেই।

শেষ ম্যাচে এমন চোখ কপালে ওঠা ফলাফল নিয়ে অনুমেয়ভাবেই প্রশ্ন উঠেছে। কেরেকেগাজিকে চ্যাম্পিয়ন করার জন্য পালমোনোসতোরা ম্যাচ ছেড়ে দিয়েছে কিনা, দুই দলের মাঝে কোন অবৈধ লেনদেন হয়েছে কিনা, সেটা নিয়ে তদন্তের দাবিও উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনা ভাইরাল হওয়ার পর তদন্তের সিদ্ধান্ত নিয়েছে হাঙ্গেরিয়ান ফুটবল ফেডারেশনও।

সারাবাংলা/এফএম

ম্যাচ ফিক্সিং হাঙ্গেরিয়ান ফুটবল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর