Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও ২ মামলায় খালাস পেলেন ইমরান

আন্তর্জতিক ডেস্ক
৩১ মে ২০২৪ ১১:৫৮

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: অনলাইন

সহিংসতার আরও দুটি মামলায় খালাস পেয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের (পিটিআই) প্রতিষ্ঠাতা সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। গত বছরের ৯ মে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের শেহজাদ টাউন থানায় তার বিরুদ্ধে মামলা দুটি করা হয়েছিল।

পাকিস্তানের জিও নিউজের খবরে বলা হয়, মামলা দুটি চ্যালেঞ্জ করে ইমরানের পক্ষে পিটিশন দায়ের করা হয়েছিল। বৃহস্পতিবার (৩০ মে) সেই পিটিশন অনুমোদন এবং মামলা থেকে ইমরানকে খালাস দিয়েছেন ইসলামাবাদের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ওমর শাব্বির।

রায়ে বিচারক বলেন, মামলা দুটিতে রাষ্ট্রপক্ষ পর্যাপ্ত সাক্ষ্য-প্রমাণ উপস্থাপন করতে পারেনি। ফলে পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি। সে কারণে তাকে খালাস দেওয়া হলো।

গত বছরের ৯ মে ইমরান খানকে গ্রেফতার করে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় পিটিআইয়ের কর্মী-সমর্থকরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পাকিস্তানের বিভিন্ন এলাকায় ব্যাপক সহিংসতা দেখা দেয়। বিভিন্ন সামরিক স্থাপনাতেও হামলার ঘটনা ঘটে। ওইসব ঘটনার জের ধরেই ইমরান খানসহ পিটিআই নেতাদের বিরুদ্ধে বিভিন্ন এলাকায় মামলা হয়।

এসব মামলার মধ্যে শেহজাদ টাউন থানার দুটি মামলায় বৃহস্পতিবার খালাস পেলেন ইমরান। ইসলামাবাদের খান্না থানায় একই অভিযোগে আরও দুটি মামলা হয়েছিল। গত ১৫ মে ওই দুটি মামলায় খালাস পেয়েছেন তিনি।

অন্যদিকে গত ২৫ মার্চ পিটিআইয়ের আজাদি মার্চ কর্মসূচি ঘিরে সহিংসতা সংঘটন, সরকারি কাজে বাধা দেওয়া ও বিস্ফোরক দ্রব্য বহনের অভিযোগে ইমরান ও পিটিআই নেতাদের নামে দুটি মামলা হয়েছিল। গত ২০ মে ওই দুটি মামলা থেকে তারা সবাই খালাস পেয়েছেন।

তবে ইমরান খান এখনো দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা মামলার আসামি। এসব মামলায় তিনি রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দি আছেন। ২০২২ সালের এপ্রিলে পাকিস্তান সংসদে উত্থাপিত অনাস্থা প্রস্তাবে হেরে গেলে ক্ষমতাচ্যুত হয়েছিলেন তিনি। তারপর থেকেই তার নামে এসব মামলা করা হয়।

সারাবাংলা/টিআর

ইমরান খান টপ নিউজ তেহরিক ই ইনসাফ পাকিস্তান পিটিআই মামলায় খালাস সহিংসতার মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর