Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদুল আজহা: ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট
২ জুন ২০২৪ ১২:৩৪

ঢাকা: পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে ঘরে ফেরা মানুষের ট্রেন যাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এবারও দুই ধাপে ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে। পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে আর পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি শুরু হয়। তবে সব টিকিটই অনলাইনে বিক্রি হচ্ছে।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী যথাসময়ে টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে ঈদযাত্রার বিক্রিত টিকিট এবার ফেরত দেওয়া হবে না বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

সিদ্ধান্ত অনুযায়ী, ১২ জুন ভ্রমণের টিকিট বিক্রি হচ্ছে ২ জুন, ১৩ জুনের টিকিট পাওয়া যাবে ৩ জুন, ১৪ জুনের টিকিট ৪ জুন, ১৫ জুনের টিকিট ৫ জুন এবং ১৬ জুনের টিকিট পাওয়া যাবে ৬ জুন।

এ ছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন। ২০ জুনের ফেরতি টিকিট মিলবে ১০ জুন। ২১ জুনের টিকিট ১১ জুন, ২২ জুনের টিকিট ১২ জুন, ২৩ জুনের টিকিট ১৩ জুন এবং ২৪ জুনের অগ্রিম টিকিট মিলবে ১৪ জুন।

এবারও ৩৩ হাজার ৫০০ আসনের টিকিট মিলবে অনলাইনে। অনলাইনের চাপ কমাতে অঞ্চল ভিত্তিক এবার দুই সময়ে আসন বিক্রি করা হবে। পশ্চিমাঞ্চলের আসন বিক্রি শুরু হবে সকাল ৮টা থেকে। আর পূর্বাঞ্চলের আসন বিক্রি শুরু হবে দুপুর ২টায়। রেলওয়ের ওয়েবসাইট থেকে সহজেই যাত্রীরা এই আসন সংগ্রহ করতে পারবেন।

সারাবাংলা/জেআর/ইআ

টপ নিউজ ট্রেনের অগ্রিম টিকিট


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর