Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তলিয়ে গেছে সড়ক, সুনামগঞ্জের সঙ্গে তাহিরপুরের যোগাযোগ বিচ্ছিন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ জুন ২০২৪ ১৯:৪৯

সুনামগঞ্জ: ঢলের পানিতে সড়ক তলিয়ে যাওয়ায় সুনামগঞ্জ জেলা শহরের সঙ্গে তাহিরপুরের সরাসরি সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন লাখো মানুষ।

সোমবার (৩ জুন) দুপুরে বিশ্বম্ভরপুর উপজেলা অংশের শক্তিয়ারখলার দূর্গাপুরে ১০০ মিটার সড়ক ডুবে যাওয়ায় এই যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে।

সরেজমিনে দেখা যায়, গতরাত থেকে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে ধারাবাহিকভাবে বাড়ছে সুনামগঞ্জের সব নদ-নদীর পানি। পানি দ্রুত বৃদ্ধি পাওয়ায় সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার দূর্গাপুর সড়ক ডুবে গেছে। এতে একদিকে যেমন জেলা শহরের সঙ্গে তাহিরপুরের সরাসরি সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে, তেমনি আটকা পড়েছে ছোট-বড় প্রায় শতাধিক যানবাহন। তবে বিকল্প উপায়ে নৌকায় বাড়তি ভাড়া দিয়ে জেলা শহরে আসছেন ওই এলাকার বাসিন্দারা।

এদিকে, পানি উন্নয়ন বোর্ডের তথ্য বলছে, সুনামগঞ্জে সুরমা, কুশিয়ারা, যাদুকাটা নদীর পানি বেড়েই চলেছে। ইতোমধ্যে সুরমা নদীর পানি ১৬ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৩০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন, ‘বৃষ্টিপাত ও উজানের ঢল অব্যাহত থাকলে সব নদ-নদীর পানি বিপৎসীমা অতিক্রম করবে।’

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ তাহিরপুর সুনামগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর