Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুবি শিক্ষক সমিতির ৩ জনের সদস্য পদ বাতিল

কুবি করেসপন্ডেন্ট
৩ জুন ২০২৪ ২৩:৪৬

কুমিল্লা: গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডের জন্য তিন শিক্ষকের সদস্য পদ বাতিল করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতি।

রোববার (২ জুন) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসানের সই করা তিনটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের সদস্য পদ বাতিল করা হয়।

যেসব শিক্ষকের সদস্য পদ বাতিল করা হয়েছে তারা হলেন- আইকিউএসির পরিচালক ও লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখ, ভারপ্রাপ্ত প্রক্টর ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী ওমর সিদ্দিকী এবং অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান শিকদার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১৪ অনুযায়ী গত ২৯ এপ্রিল অনুষ্ঠিত সমিতির সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী তিন শিক্ষকের সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হয়। এর পর ওই তিন শিক্ষকের সদস্যপদ কেন বাতিল করা হবে না- এই মর্মে পাঁচ কার্যদিবসের মধ্যে শিক্ষক সমিতির সভাপতি বরাবর জবাব দিতে তাদের কাছে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়।

কিন্তু শিক্ষক সমিতির সভাপতির কাছে পাঠানো জবাবটি কার্যনির্বাহী কমিটির সভায় সন্তোষজনক হিসেবে বিবেচিত হয়নি। এরই পরিপ্রেক্ষিতে গত ২৮ মে অনুষ্ঠিত শিক্ষক সমিতির সাধারণ সভায় সদস্য পদ বাতিলসংক্রান্ত প্রস্তাব উপস্থাপন করা হয়। এ সময় সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মত সিদ্ধান্তে ওই তিন শিক্ষকের সদস্যপদ বাতিল করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখ কোনো মন্তব্য করতে রাজি হননি। বাকি দু’জনকে ফোনে কল করা হলেও তারা প্রতিবেদকের কল ধরেননি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল ট্রেজারারের সঙ্গে কথা বলার সময় আইকিএউসির পরিচালক অধ্যাপক রশিদুল ইসলাম শেখ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহেরকে মারতে উদ্যত হন।

একই দিনে প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. কাজী ওমর সিদ্দিকী রানা এক নারী শিক্ষকের সঙ্গে উচ্চবাচ্য করেন। এ ছাড়াও তিনি গত ২৮ এপ্রিল উপাচার্যের সঙ্গে কুবি শিক্ষকদের ওপর হামলার সময় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মো. মোকাদ্দেস-উল-ইসলামকে ঘুষি মেরেছেন।

আর অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান শিকদার গত ২৮ এপ্রিল শিক্ষক সমিতিকে ‘তালা সমিতি’ বলে বহিরাগত শিক্ষার্থীদের সমিতির রুম তালা দেওয়ার নির্দেশ দেন।

সারাবাংলা/পিটিএম

কুবি শিক্ষক সমিতি বাতিল সদস্য পদ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর