Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উগান্ডাকে ৫৮ রানে থামিয়ে আফগানিস্তানের বিশাল জয়

স্পোর্টস ডেস্ক
৪ জুন ২০২৪ ০৯:৪৯

বিশাল জয়ে উড়ন্ত সূচনা আফগানদের

টি-২০ ফরম্যাটে বেশ কয়েক বছর ধরেই দারুণ পারফর্ম করছেন তারা। এবারের বিশ্বকাপে তাই অন্যতম ‘বড়’ দল হিসেবেই ধরা হচ্ছে আফগানিস্তানকে। বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে শক্তিমত্তার প্রমাণটা ভালোভাবেই দিল আফগানরা। ফজল হক ফারুকির দুর্দান্ত বোলিংয়ে উগান্ডাকে মাত্র ৫৮ রানেই অলআউট করে ১২৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলেন রশিদ খানরা।

গায়ানাতে উগান্ডার সামনে লক্ষ্যটা ছিল বেশ বড়। আফগানদের দেওয়া ১৮৪ রানের টার্গেটে ব্যাটিং নেমে কখনোই দাঁড়াতে পারেনি উগান্ডার ব্যাটিং লাইনআপ। উগান্ডাকে গুড়িয়ে দেওয়ার মূল নায়ক ফারুকি। প্রথম ওভারেই পরপর দুই বলে দুটি উইকেট নেন এই পেসার। প্রথম ওভারের সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি উগান্ডা।

পুরো ইনিংসজুড়েই উগান্ডার ব্যাটাররা রানের জন্য হাঁসফাঁস করেছেন। উগান্ডার ইনিংসে মাত্র দুইজন ব্যাটার ছুঁয়েছেন দুই অংক। শূন্য রানে ফিরেছেন চার ব্যাটার। ১৪ রান করে দলের সেরা ব্যাটার অবুয়া। আলি শাহ করেছেন ১১ রান।

আফগানদের হয়ে সেরা বোলার ফারুকি। ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৫ উইকেট তুলে নিয়েছেন ফারুকি। দুটি করে উইকেট নিয়েছেন নাভিন ও রশিদ খান। শেষ পর্যন্ত ১৬ ওভারে মাত্র ৫৮ রানেই গুটিয়ে যায় উগান্ডা। আফগানরা ১২৫ রানের বড় জয় নিয়েই মাঠ ছাড়েন।

দিনের শুরুতে টসে জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল উগান্ডা। নিজের এই সিদ্ধান্তে কিছুটা হতাশ হতেই পারেন উগান্ডান অধিনায়ক মাসাবা। আফগান ওপেনারদের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম ১০ ওভারেই ম্যাচ উগান্ডার নাগালের বাইরে নিয়ে যান গুরবাজ-জাদরান জুটি। দুই ব্যাটারই তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। ১৫৪ রানের জুটি ভাঙে ১৫তম ওভারে ৭০ রান করা জাদরান ফিরলে। ৯ চার ও ১ ছক্কায় ৪৬ বলে এই রান করেছেন তিনি।

জাদরান ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেননি গুরবাজও। ৪ চার ও ৪ ছক্কায় সাজানো ৭৬ রানের ইনিংস থামে রামজানির বলে। এই দুই ওপেনার ফিরলে রানের গতি অনেকটাই কমে আসে আফগানদের। শেষ পর্যন্ত ২০০ পেরোতে পারেনি আফগানরা। ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৮৩ রান তুলেছে আফগানরা। জয়ের জন্য সেটাই অবশ্য যথেষ্ট ছিল তাদের।

 

সারাবাংলা/এফএম

আফগানিস্তান উগান্ডা টি-২০ বিশ্বকাপ ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর